লেফটেন্যান্ট জেনারেল হলেন এসএম শফিউদ্দিন আহমেদ

  যুগান্তর রিপোর্ট ২৫ অগাস্ট ২০১৯, ২১:৫১:৪৭ | অনলাইন সংস্করণ

এসএম শফিউদ্দিন আহমেদ।

লেফটেন্যান্ট জেনারেল হিসেবে পদোন্নতি পেয়েছেন এসএম শফিউদ্দিন আহমেদ। মেজর জেনারেল থেকে রোববার তাকে এই পদোন্নতি দেয়া হয়। এর আগে লজিস্টিকস এরিয়ায় জিওসি ও এরিয়া কমান্ডার ছিলেন মেধাবী এই সেনা কর্মকর্তা।

এসএম শফিউদ্দিন আহমেদ ১৯৮৩ সালের ২৩ ডিসেম্বর ৯ম বিএমএ র্দীঘমেয়াদি কোর্সে পদাতিক কোরে কমিশন লাভ করেন। তিনি একটি পদাতিক ব্যাটালিয়ন, বিএমএতে ব্যাটালিয়ন কমান্ডার, একটি পদাতিক ব্রিগেড ও সেনাসদর প্রশিক্ষণ পরিদফতরে পরিচালক পদে দায়িত্ব পালন করেছেন।

এছাড়া ২০১২ সালে তিনি ১৯ পদাতিক ডিভিশনের জেনারেল অফিসার হিসেবে দায়িত্বপ্রাপ্ত হন। চাকরি জীবনে তিনি বাংলাদেশ ইন্সটিটিউট অব ইন্টারন্যাশনাল অ্যান্ড স্ট্র্যাটেজিক স্টাডিজের (বিআইআইএসএস) মহাপরিচালক এবং ন্যাশনাল ডিফেন্স কলেজের সিনিয়র ডাইরেক্টিং স্টাফ হিসেবে দায়িত্ব পালন করেছেন।

তিনি সেন্ট্রাল আফ্রিকান রিপাবলিকে ডেপুটি ফোর্স কমান্ডার হিসেবে জাতিসংঘ শান্তিরক্ষী মিশনে দায়িত্ব পালন করেন। পদোন্নতির পর এসএম শফিউদ্দিন আহমেদ জিওসি অ্যাটর্ডক হিসেবে নিযুক্ত হয়েছেন।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত