থানায় যেন কেউ অন্যায় আচরণের শিকার না হন: ডিএমপি কমিশনার

  যুগান্তর রিপোর্ট ১৫ সেপ্টেম্বর ২০১৯, ১৮:৪৮ | অনলাইন সংস্করণ

থানায় যেন কেউ অন্যায় আচরণের শিকার না হন: ডিএমপি কমিশনার
সংবাদ সম্মেলনে বক্তব্য দিচ্ছেন ডিএমপির নতুন কমিশনার মোহা. শফিকুল ইসলাম। ছবি: যুগান্তর

থানায় যেন কোনো মানুষ অন্যায় আচরণের শিকার না হন, এ জন্য ওসিদের কঠোর ভাষায় নির্দেশনা দিয়েছেন বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) নতুন কমিশনার মোহা. শফিকুল ইসলাম।

ডিএমপি প্রধান হিসেবে দায়িত্ব গ্রহণের পর রোববার ডিএমপির মিডিয়া সেন্টারে প্রথমবারের মতো সংবাদ সম্মেলনে এসে এ কথা জানান তিনি। এ সময় ডিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে নিজের প্রতিশ্রুতির কথা তুলে ধরে ডিএমপি কমিশনার বলেন, থানায় গিয়ে অপরাধের শিকার মানুষ যেন হয়রানি ছাড়া জিডি বা মামলা করতে পারে সেই ব্যবস্থা করব। থানা থেকে ফেরার পথে যেন মানুষের মধ্যে আস্থা জন্মায় যে, সে সম্পদ ও সম্মান ফিরে পাবে। এই বিশ্বাস নিয়ে যেন মানুষ থানা থেকে ফেরত যায়, সেই ব্যবস্থাই করব।

তিনি বলেন, থানাকে জনমুখী করতে প্রয়োজনে নিজেই থানায় গিয়ে ওসিগিরি করব। সিনিয়র অফিসারদের বলেছি, তারা থানায় বসে সাধারণ মানুষের সঙ্গে কথা বলবেন।

দায়িত্ব নেয়ার পর ডিএমপির সব ওসিকে ডেকেছিলেন বলে জানান নতুন এ ডিএমপি কমিশনার। তিনি জানান, সবাইকে বলা হয়েছে- থানায় যেন কোনো মানুষ অন্যায় আচরণের শিকার না হন। যদি কোনো পুলিশ সদস্যের বিরুদ্ধে অভিযোগ উঠে, তাহলে তাকে রক্ষার কোনো চেষ্টা ডিএমপি কমিশনার করবেন না।

ডিএমপি কমিশনার বলেন, আমরা সবচেয়ে বেশি নজর দিতে চাই থানা পুলিশের দিকে। ইতিমধ্যে ডিএমপির সব থানার ওসি ও সংশ্লিষ্ট ডিসিদেরকে অত্যন্ত কঠোর ভাষায় দিক নির্দেশনা দেয়া হয়েছে। মনিটরিং ও সাধারণ মানুষের সঙ্গে আচরণের বিষয়টি কাঙ্ক্ষিত পর্যায়ে নিয়ে যাওয়ার জন্য গুরুত্বারোপ করা হয়েছে। এ বিষয়ে আমরা সবসময় মনিটরিং করব। সাধারণ মানুষ যেন পুলিশ ভীতি থেকে বের হয়ে আসতে পারে সে লক্ষ্যে আমরা কাজ করব। পাশাপাশি কোনো নিরাপরাধ মানুষ যাতে পুলিশের হয়রানি, চাঁদাবাজির শিকার না হয় অথবা পুলিশের সেবা পেতে কোনো আর্থিক লেনদেন না হয় সে বিষয়ে আমি কঠোর থাকব।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×