এমবিবিএস পরীক্ষায় তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজের সাফল্য

  গাজীপুর প্রতিনিধি ১৯ সেপ্টেম্বর ২০১৯, ২২:৫২ | অনলাইন সংস্করণ

শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজের কৃতি শিক্ষার্থীদের সাথে অধ্যক্ষ অধ্যাপক ডা. মো. আসাদ হোসেন। ছবি: যুগান্তর
শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজের কৃতি শিক্ষার্থীদের সাথে অধ্যক্ষ অধ্যাপক ডা. মো. আসাদ হোসেন। ছবি: যুগান্তর

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীনে গত মে মাসে অনুষ্ঠিত দ্বিতীয় পেশাগত এমবিবিএস পরীক্ষায় গাজীপুরে অবস্থিত শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ অভূতপূর্ণ সাফল্য অর্জন করেছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভূক্ত ৫৫টি মেডিকেল কলেজের ছাত্র-ছাত্রীদের মধ্যে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজের ছাত্রী যারিন তাসনিম হুদা প্রথম স্থান এবং সামিউন ফাতেহা ইরা তৃতীয় স্থান লাভ করেছে। এছাড়া এ কলেজ থেকে আরো ৮জন ছাত্র-ছাত্রী অনার্স মার্ক পেয়েছে। কলেজটিতে পাসের হার শতকরা ৮৬।

উল্লেখ্য ২০১৩ সালে প্রতিষ্ঠিত ৬বছর বয়সী এ কলেজ থেকে এমন অভূতপূর্ব ফলাফল অর্জন নজিরবিহীন। বিশেষ করে ঢাকা মেডিকেল কলেজ, ময়মনসিংহ মেডিকেল কলেজ, স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ ও শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজের মতো প্রাচীন ও সুনামধন্য মেডিকেল কলেজকে পিছনে ফেলে প্রথম স্থান অর্জন করা এ কলেজটির কৃতিত্ব বহন করে। বৃহস্পতিবার দ্বিতীয় পেশাগত এমবিবিএস পরীক্ষার ফলাফল প্রকাশের পর কলেজের কৃতি শিক্ষার্থী ও শিক্ষকদের মধ্যে আনন্দ উল্লাস করতে দেখা গেছে। এ ব্যাপারে কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. মো. আসাদ হোসেন এক প্রতিক্রিয়ায় জানান, শিক্ষকদের দক্ষতা ও নিরলস কর্মপ্রচেষ্টা আর ছাত্র-ছাত্রীদের একাগ্রতার ফলেই এমন ফলাফল অর্জন সম্ভব হয়েছে। এজন্য তিনি কলেজ ছাত্র-ছাত্রী ও সংশ্লিষ্টদের অভিনন্দন জানান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×