ক্যাসিনো থাকবে, তবে...

  যুগান্তর রিপোর্ট ২৪ সেপ্টেম্বর ২০১৯, ১৬:৩৬ | অনলাইন সংস্করণ

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব।
বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব। ছবি সংগৃহীত

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মহিবুল হক বলেছেন, ক্যাসিনো থাকবে, তবে তা রাখা হবে শুধুমাত্র এক্সক্লুসিভ ট্যুরিস্ট জোনে বিদেশিদের জন্য।

মঙ্গলবার ২৭ সেপ্টেম্বর বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে সচিবালয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান তিনি। এ সময় বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলীও উপস্থিত ছিলেন।

সচিব বলেন, ক্যাসিনো বিশেষ করে পর্যটকদের জন্য দরকার। মালয়েশিয়ায় ক্যাসিনো রয়েছে। সেখানে পাসপোর্ট দিয়ে ক্যাসিনোতে ঢুকতে হয়। আমরা তো তাদের জন্য এ ধরনের কোনো সুযোগ-সুবিধা দিতে পারছি না। আমরা যেখানে এক্সক্লুসিভ ট্যুরিস্ট জোন করব, সেখানে বিদেশিদের জন্য এসব সুযোগ-সুবিধা থাকবে।

তিনি বলেন,সরকার ক্যাসিনোবিরোধী যে অভিযান চালাচ্ছে আমি তার সঙ্গে দ্বিমত পোষণ করছি না। আমি যেটা বলতে চাচ্ছি বিদেশিদের জন্য, যেখানে শুধু পাসপোর্ট দিয়েই তারা যাবে। আমি এ কথাটাই বলতে চাচ্ছি। বর্তমানে ঢাকায় ক্যাসিনোতে যে অভিযানগুলো চলছে এগুলো সম্পূর্ণ অবৈধ এবং আমি মনে করি সরকার যথাযথ পদক্ষেপ নিয়েছে।

আমরা ব্যাংককের মতো বিদেশিদের জন্য নাইট ক্লাব-ক্যাসিনোর দিকে যাব কিনা- জানতে চাইলে পর্যটন সচিব বলেন, বিদেশি পর্যটকদের জন্য যদি আমরা কোনো এক্সক্লুসিভ জোন করি, পৃথিবীর অন্যান্য মুসলিম দেশে যেসব সুযোগ-সুবিধা বিদ্যমান আছে, বাংলাদেশেও সেই ধরনের সুযোগ-সুবিধা দিতে আমার তো মনে হয় কোনো অসুবিধা নেই। হতেই পারে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×