আদালতের এজলাসে বঙ্গবন্ধুর ছবি টানালেন গণপূর্তমন্ত্রী

  যুগান্তর রিপোর্ট ও বরিশাল ব্যুরো ২৫ সেপ্টেম্বর ২০১৯, ২০:২৪ | অনলাইন সংস্করণ

আদালতের এজলাসে বঙ্গবন্ধুর ছবি টানালেন গণপূর্তমন্ত্রী
বরিশাল জেলা ও দায়রা জজ আদালতের এজলাসে বঙ্গবন্ধুর ছবি টানান গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম। ছবি: যুগান্তর

সুপ্রিম কোর্টের নির্দেশের পর আদালতের এজলাসে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি টানানোর কার্যক্রম শুরু হয়েছে। বুধবার বিকালে বরিশাল জেলা ও দায়রা জজ আদালতের এজলাসে বঙ্গবন্ধুর প্রতিকৃতি টানান গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম।

গত ২৯ আগস্ট বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান ও বিচারপতি কেএম কামরুল কাদেরের হাইকোর্ট বেঞ্চের এ সংক্রান্ত আদেশের পর গত ২৩ সেপ্টেম্বর আইন মন্ত্রণালয় নোটিশও জারি করেছে।

নোটিশে আদালতের আদেশের প্রসঙ্গ টেনে দুই মাসের মধ্যে অধস্তন আদালতের সব এজলাস/কোর্টরুমে বঙ্গবন্ধুর প্রতিকৃতি টাঙানো ও সংরক্ষণের ব্যবস্থা নেয়ার জন্য বিশেষভাবে অনুরোধ করা হয়।

এ ব্যাপারে সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের স্পেশাল অফিসার মোহাম্মদ সাইফুর রহমান বলেন, পরিকল্পনা সম্পন্ন হয়েছে। আদেশ বাস্তবায়নের প্রক্রিয়া শুরু হয়েছে।

বরিশাল জেলা ও দায়রা জজ আদালতে বঙ্গবন্ধুর প্রতিকৃতি টানানোর পর গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী বলেন, সরকার বিচার বিভাগকে পূর্ণ স্বাধীনতা দিয়েছে। এখন বিচার বিভাগই বিচার বিভাগকে নিয়ন্ত্রণ করছে। আইন মন্ত্রণালয় শুধু প্রাতিষ্ঠানিক দায়িত্ব পালন করছে।

মন্ত্রী রেজাউল করিম বলেন, দক্ষিণাঞ্চলের উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বদ্ধপরিকর। তারই ধারাবাহিকতায় বহু কাজ হচ্ছে এই অঞ্চলজুড়ে। উন্নয়নের রোল মডেল করতে সরকার ব্যাপক কাজ করছে দক্ষিণাঞ্চলে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×