শিগগিরই বাংলাদেশে ৮ মসজিদ নির্মাণ করবে সৌদি

  যুগান্তর রিপোর্ট ৩০ সেপ্টেম্বর ২০১৯, ০০:০৫ | অনলাইন সংস্করণ

হারকান হুয়াইদাহ বিন শুয়াইয়াহ
ধর্ম প্রতিমন্ত্রী আলহাজ্ব অ্যাডভোকেট শেখ মো. আব্দুল্লাহর সঙ্গে হারকান হুয়াইদাহ বিন শুয়াইয়াহ সাক্ষাৎ করেন।

বাংলাদেশে ৮টি মসজিদ নির্মাণ করবে সৌদি সরকার। এসব মসজিদ নির্মাণে সৌদি সরকারের ব্যয় হবে ২০ মিলিয়ন ডলার, যা বাংলাদেশি মুদ্রায় ১৬৮ কোটি টাকা।

রোববার (২৯ সেপ্টেম্বর) বিকালে বাংলাদেশে নিযুক্ত সৌদি আরবের চার্জ দ্যা অ্যাফেয়ার্স হারকান হুয়াইদাহ বিন শুয়াইয়াহ ধর্ম প্রতিমন্ত্রী আলহাজ্ব অ্যাডভোকেট শেখ মো. আব্দুল্লাহর সঙ্গে তার সচিবালয়ের কার্যালয়ে সাক্ষাৎ করেন। এ সময় ধর্ম প্রতিমন্ত্রীকে এ তথ্য দেন হারকান হুয়াইদাহ বিন শুয়াইয়াহ।

হারকান হুয়াইদাহ বিন শুয়াইয়াহ বলেন, বাংলাদেশে মসজিদ নির্মাণের প্রতিশ্রুতি দিয়েছিল সৌদি সরকার।সে মোতাবেক ২০ মিলিয়ন ডলার ব্যয়ে বাংলাদেশে আটটি মসজিদ নির্মাণের কাজ শুরু করতে চায় সৌদি সরকার।

তিনি আরও বলেন, এসব মসজিদ নির্মাণের জন্য যে আটটি স্থান নির্বাচন করেছে বাংলাদেশ সরকার সে স্থানগুলো সরেজমিন পরিদর্শন করতে চায় সৌদি কর্তৃপক্ষ।

এজন্য সৌদি থেকে একটি পর্যবেক্ষক দল আগামী অক্টোবরের শেষ সপ্তাহ নাগাদ বাংলাদেশ সফর করবে বলে জানান বিন শুয়াইয়াহ।

সৌদি সরকারের এই ইচ্ছাকে স্বাগত জানিয়েছেন ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আব্দুল্লাহ।

সাক্ষাতকালে বিন শুয়াইয়াহকে তিনি বলেন, বাংলাদেশ ইতিমধ্যে নিজস্ব অর্থায়নে সারা দেশে প্রতিটি জেলা ও উপজেলায় একটি করে মোট ৫৬০টি মডেল মসজিদ নির্মাণের কাজ শুরু করেছে। তবে বাংলাদেশে মসজিদ নির্মাণ বিষয়ে সৌদি সরকারের এই আগ্রহ ও করম পরিকল্পনা নিঃসন্দেহে আনন্দের বিষয়। বিষয়টিতে সৌদি সরকারকে স্বাগত জানাই।এভাবেই মুসলিম উম্মার কল্যাণে সৌদি সরকারের সব প্রচেষ্টার সঙ্গে থাকবে বাংলাদেশ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং সৌদি বাদশাহ সালমান বিন আব্দুল আজিজের সময়ে বাংলাদেশ এবং সৌদি আরবের মধ্যকার দ্বি-পাক্ষিক সম্পর্ক এক নতুন উচ্চতায় পৌঁছেছে; এ তারই প্রমাণ বলে মন্তব্য করেন শেখ মো. আব্দুল্লাহ।

ধর্ম প্রতিমন্ত্রীর সচিবালয়ে এ সাক্ষাতকালে ধর্ম সচিব মো. আনিছুর রহমান, অতিরিক্ত সচিব ড. মোয়াজ্জেম হোসেন, যুগ্ম সচিব এবিএম আমিন উল্লাহ নুরী এবং সৌদি এম্বাসেডর কার্যালয়ের পরিচালক খালেদ আল ওতাইবি উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×