ভারতকে দোষারোপ না করে নিজেদের দায়িত্বশীল হতে হবে: পররাষ্ট্রমন্ত্রী

  সিলেট ব্যুরো ১২ অক্টোবর ২০১৯, ২০:৪৯ | অনলাইন সংস্করণ

বিমানবন্দরে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে পররাষ্ট্রমন্ত্রী
সিলেট বিমানবন্দরে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে পররাষ্ট্রমন্ত্রী। ছবি: সংগৃহীত

সীমান্ত হত্যা বন্ধে ঢালাওভাবে ভারতকে দোষারোপ না করে নিজেদেরও দায়িত্বশীল হতে হবে বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন।

তিনি বলেন, আগের তুলনায় সীমান্ত হত্যা অনেক কমেছে। সীমান্তে এখন যারা মারা যাচ্ছে তাদের অধিকাংশই চোরাকারবারি। অবৈধভাবে ভারত যাওয়া কমালে সীমান্ত হত্যা কমে যাবে।

শনিবার দুপুরে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে পররাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী আরও বলেন, দেশের গ্যাস ভারতে বিক্রি করা হচ্ছে না। বিদেশ থেকে গ্যাস এনে তা প্রক্রিয়াজাত করেই ভারতের কাছে বিক্রি করা হবে। এটা বাংলাদেশের জন্য সুখবর। আমরা নতুন একটি বাজার পেয়েছি।

পররাষ্ট্রমন্ত্রী আবদুল মোমেন জানান, ২০০১-২০০২ ও ২০০৩ সালে সীমান্তে প্রতিবছর শতাধিক লোক মারা যেত। কিন্তু গত বছর মাত্র ৩-৪ জন লোক মারা গেছে।

এর আগে বিমানে সিলেট পৌঁছান পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন। তার সঙ্গে সিলেট আসেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।

এ সময় বিমানবন্দরে তাদের স্বাগত জানান সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, সহ-সভাপতি সদর উপজেলা চেয়ারম্যান আশফাক আহমেদ, জেলা আওয়ামী লীগের উপদেষ্টা বিশ্বনাথ উপজেলা চেয়ারম্যান এস এম নুনু মিয়া, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক অধ্যাপক জাকির আহমদ, বাংলাদেশ বার কাউন্সিলের সদস্য অ্যাডভোকেট রুহুল আনাম মিন্টু। সিলেটে পৌঁছার পর পররাষ্ট্রমন্ত্রী সিলেটের চারটি পৃথক অনুষ্ঠানেও বক্তব্য রাখেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×