সংসদ অধিবেশন বসছে ৭ নভেম্বর

  সংসদ রিপোর্টার ১৬ অক্টোবর ২০১৯, ১৯:০৬:০৭ | অনলাইন সংস্করণ

ফাইল ছবি

একাদশ জাতীয় সংসদের পঞ্চম অধিবেশন বসছে আগামী ৭ নভেম্বর। বুধবার রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এ অধিবেশন আহ্বান করেছেন।

সংসদ সচিবালয়ের উপ-পরিচালক (গণসংযোগ-১) মো. নূরুল হুদা জানান, রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ সংবিধানের ৭২ অনুচ্ছেদের (১) দফায় প্রদত্ত ক্ষমতাবলে সংসদ অধিবেশন আহ্বান করেছেন।

ওইদিন বিকাল ৪টা ১৫ মিনিটে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে অধিবেশনের কার্যক্রম শুরু হবে। এর আগে কার্যউপদেষ্টা কমিটির বৈঠকে অধিবেশনের মেয়াদ ঠিক করা হবে। স্পিকার এই বৈঠকেও সভাপতিত্ব করবেন।

এর আগে গত ৮ সেপ্টেম্বর জাতীয় সংসদের চতুর্থ অধিবেশন শুরু হয়ে চলে চার কার্যদিবস। সংক্ষিপ্ত ওই অধিবেশনে একটি বিল পাস হওয়া ছাড়াও ৭১ বিধিতে পাওয়া ১৫৮টি নোটিশের মধ্যে তিনটি গ্রহণ করে আলোচনা করা হয়। আর ৭১(ক) বিধিতে ৩০টি নোটিশ আলোচিত হয়। চতুর্থ অধিবেশন শেষ হয় ১২ সেপ্টেম্বর।

সাংবিধানিক বাধ্যবাধকতায় এক অধিবেশন শেষের ৬০ কার্যদিবসের মধ্যে পরবর্তী অধিবেশন আহ্বান করার কথা রয়েছে। এবারের অধিবেশনও দীর্ঘ হওয়ার সম্ভাবনা কম। কেন না বছরের শুরুতে অর্থাৎ জানুয়ারিতে শীতকালীন অধিবেশন শুরু হবে। তাই তার আগে স্বল্প সময়ের জন্য এই অধিবেশন। এই অধিবেশনে বেশকিছু বিল রয়েছে তার মধ্যে কয়েকটি পাস হবে, আবার কিছু নতুন বিল উত্থাপিত হবে।

এ ছাড়া প্রধানমন্ত্রী শেখ হাসিনা সা¤প্রতিক সময়ে বেশ কয়েকটি আন্তর্জাতিক পুরস্কার অর্জন করায় সংসদ থেকে ধন্যবাদ প্রস্তাব আনা হতে পারে।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত