হজযাত্রীদের কোনো কষ্ট প্রধানমন্ত্রী সহ্য করবেন না: ধর্ম প্রতিমন্ত্রী

  যুগান্তর রিপোর্ট ১৭ অক্টোবর ২০১৯, ২০:৪১ | অনলাইন সংস্করণ

রাজধানীর অফিসার্স ক্লাবে ধর্মমন্ত্রণালয় আয়োজিত হজ ব্যবস্থাপনা কর্মশালার উদ্ভোধনী অনুষ্ঠানে
রাজধানীর অফিসার্স ক্লাবে ধর্ম মন্ত্রণালয় আয়োজিত হজ ব্যবস্থাপনা কর্মশালা। ছবি: সংগৃহীত

ধর্ম প্রতিমন্ত্রী শেখ আবদুল্লাহ বলেছেন, হাজিরা আল্লাহ পাকের খাস মেহমান। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের বলেছেন, ‘সবাই মনে রাখবেন, হাজিরা আল্লাহর মেহমান, হজে গিয়ে তারা দুঃখ কষ্ট পাবেন, তাদের চোখের পানি আমি সহ্য করব না, সহ্য করতে পারি না।’

বৃহস্পতিবার রাজধানীর অফিসার্স ক্লাবে ধর্মমন্ত্রণালয় আয়োজিত হজ ব্যবস্থাপনা কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি কথা জানান।

ধর্ম প্রতিমন্ত্রী বলেন, আমরা দেখেছি হজযাত্রীরা এহরাম অবস্থায় হজে যান, সেখানে গিয়ে দুঃখ-কষ্ট পান, তাদের চোখে পানি ঝরে। একইভাবে অনেকে এহরাম অবস্থায় আল্লাহর ঘরে গিয়ে ঘোরাফেরা করেন, এ বিষয়টি প্রধানমন্ত্রীর নজরে এসেছে, তিনি এ বিষয়ে অত্যন্ত কঠোর। এ ধরনের কাজ যাতে না হয়, এজন্য তিনি আমাদের নির্দেশনা দিয়েছেন, আমরা সেভাবে কাজ করেছি।

সকাল সাড়ে ১০টায় শুরু হওয়া দিনব্যাপী কর্মশালায় সভাপতিত্ব করেন ধর্ম মন্ত্রণালয়ের সচিব মো. আনিছুর রহমান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ধর্ম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী এমপি, সদস্য মুজিবুল হাসান মাইজভান্ডারি এমপি, উপ-সচিব রহিমা আক্তার ও হাব সভাপতি শাহাদাত হোসেন তসলিম প্রমুখ।

আগামী বছরের হজ ব্যবস্থাপনা আরো সুষ্ঠু ও সুন্দর করার পরিকল্পনা হাতে নেয়া হয়েছে জানিয়ে ধর্ম প্রতিমন্ত্রী বলেন, এবার সবার সহযোগিতায় সুন্দর ব্যবস্থাপনায় ভালভাবে হজ সম্পন্ন করতে সক্ষম হয়েছি। ২০২০ সালে হজ ব্যবস্থাপনা আরো কীভাবে সুন্দর করা যায় সেটা নিয়ে আপনারা মত দেবেন, আলোচনা করবেন। সেখান থেকে আমরা মতামত নিয়ে এবারের ভুল ত্রুটি সংশোধন করে আমরা এগিয়ে যাব। আশা করছি, এবারের চাইতে আগামী হজ ব্যবস্থাপনা আরো সুন্দর হবে।’

কর্মশালায় সরকারি ব্যবস্থাপনার হাজীদের হয়রানি বা অনিয়ম হলে কোনো অভিযোগ করারই সুযোগ নেই বলে অভিযোগ করেন হজ এজেন্সী মালিকদের সংগঠন ‘হজ এজেন্সীজ অ্যাসোসিশেন অব বাংলাদেশ(হাব) এর সভাপতি এম শাহাদত হোসাইন তসলিম।

ঘটনাপ্রবাহ : হজ ২০১৯

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×