ঐক্যবদ্ধ না হলে সাংবাদিকদের অধিকার আদায় সম্ভব নয়: বিএমএসএফ

  যুগান্তর ডেস্ক ২৩ অক্টোবর ২০১৯, ০২:৪৯:৫৪ | অনলাইন সংস্করণ

বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) সুনামগঞ্জের প্রবাসী ও শিল্পনগরী অধ্যুষিত ছাতক উপজেলা শাখার দ্বি-বার্ষিক কাউন্সিল ২০১৯ সম্পন্ন হয়েছে। মঙ্গলবার সকালে শহরের একটি কমিউনিটি সেন্টারে হলরুমে সংগঠনের ছাতক উপজেলা শাখার সাবেক সভাপতি ও কাউন্সিলের সমন্বয়ক শামিম আহমদ তালুকদারের সভাপতিত্বে ও জাহাঙ্গীর আলম চৌধুরী এবং সংগঠনের সাবেক সাধারণ সম্পাদক সাকির আমিনের যৌথ পরিচালনায় কাউন্সিলের আনুষ্ঠানিক উদ্বোধন করেন ছাতক উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান অলিউর রহমান চৌধুরী বকুল।

কাউন্সিল পূর্ব আলোচনা সভায় বিএমএসএফ কেন্দ্রীয় নেতৃবৃন্দ তাদের বক্তব্যে বলেন, সারাদেশে প্রতিনিয়ত সাংবাদিকদের উপর পেশাগত দায়িত্ব পালনকালে কিংবা সংবাদ প্রকাশের জের ধরে হামলা,মিথ্যা মামলা, হয়রানী ও নির্যাতন প্রতিরোধে সকল ভেদাভেদ ভুলে সকল সাংবাদিককে ঐক্যবদ্ধ হতে হবে এ ছাড়া কোন বিকল্প নেই। ঐক্যবদ্ধ না হলে সাংবাদিকদের অধিকার ও দাবি আদায় সম্ভব নয়।

কাউন্সিলে প্রধান অতিথির বক্তব্য রাখেন, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ)’র প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর। বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিএমএসএফ’র কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আবুল কালাম আজাদ, কেন্দ্রীয় কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক হাবিব সরোয়ার আজাদ, ঢাকা জেলা কমিটির সাবেক সাংগঠনিক সম্পাদক আবু বকর, ছাতক পৌর মহিলা কাউন্সিলর তাছলিমা জান্নাত কাকলী।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, বিএমএসএফ’ সুনামগঞ্জ জেলা শাখার আহবায়ক ফরিদ মিয়, সদস্য সচিব সিরাজুল ইসলাম শ্যামল, সুনামগঞ্জের জামালগঞ্জ প্রেসক্লাব সভাপতি অঞ্জন পুরকায়স্থ, দক্ষিণ সুনামগঞ্জ প্রেসক্লাব সভাপতি কাজী জমিরুল ইসলাম মমতাজ, ছাতক প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন রনি, সিলেটের বিশ্বনাথ প্রেসক্লাবের সাবেক সভাপতি জাহাঙ্গীর আলম খায়ের, কবি ও সাহিত্যিক এটি এম কয়েছ, সাংবাদিক আরিফুর রহমান মানিক, উসমান গনি, বাংলাদেশ মানবাধিকার কাউন্সিল ছাতক উপজেলা শাখার সহ সভাপতি মেহেদী হাসান সুহেল, সাধারণ সম্পাদক লুৎফুর রহমান খান যুগ্ম সম্পাদক ফজল উদ্দিন ফজল, সহ সাংগঠনিক সম্পাদক সাকের রহমান বাবুল, প্রচার সম্পাদক ছালেহ আহমদ রাসেল, দপ্তর সম্পাদক সাজু মিয়া প্রমুখ।

দ্বি-বার্ষিক কাউন্সিলে বিএমএসএফ ছাতক শাখার সদস্যদের ভোটে শামিম আহমদ তালুকদার সভাপতি, নুর উদ্দিনকে সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক পদে ফজল উদ্দিন নির্বাচিত হন।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত