মিসর থেকে আসছে পেঁয়াজ, দাম কমবে

  চট্টগ্রাম ব্যুরো ২৭ অক্টোবর ২০১৯, ২১:৩৪ | অনলাইন সংস্করণ

পেঁয়াজের সংকট কাটতে আরও এক মাস: বাণিজ্যমন্ত্রী
বিআইটিএফ উদ্বোধন অনুষ্ঠানে বক্তব্য দিচ্ছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। ছবি: যুগান্তর

পেঁয়াজের সংকট কাটতে আরও অন্তত এক মাস লাগবে বলে মন্তব্য করেছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। তবে আগামী এক সপ্তাহের মধ্যে মিসরের পেঁয়াজ আসার কথা রয়েছে। এই পেঁয়াজ এলে কেজিপ্রতি ৮০ টাকার মধ্যে পাওয়া যাবে।

মন্ত্রী বলেন, আমাদের নিজেদের পেঁয়াজ নেই। পেঁয়াজের দামে এবার আমাদের শিক্ষা হয়েছে। কৃষিমন্ত্রীর সঙ্গে আমার কথা হয়েছে। উনি বলেছেন, পেঁয়াজ উৎপাদন বাড়াতে জোর চেষ্টা চালাবেন। আমাদের যেন আর বাইরের ওপর নির্ভর করতে না হয়। এবার হয়তো কষ্ট হবে। তবে কখনও কোনো কোনো কষ্ট নতুন দুয়ার খুলে দেয়ার ব্যবস্থা করে।

নগরীর আউটার স্টেডিয়ামে রোববার বাংলাদেশ ট্রেড অ্যান্ড এক্সপোর্ট ফেয়ারের (বিআইটিএফ) উদ্বোধনকালে বাণিজ্যমন্ত্রী এসব কথা বলেন।

চট্টগ্রাম মেট্রোপলিটন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (সিএমসিসিআই) মাসব্যাপী এ মেলার আয়োজন করে। ফিতা কেটে মেলার উদ্বোধন করেন মন্ত্রী।

ভারত সফরের প্রসঙ্গ টেনে মন্ত্রী বলেন, চট্টগ্রাম বন্দর অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি বন্দর। ভারতের তিন মুখ্যমন্ত্রীর সঙ্গে আমার কথা হয়েছে। চট্টগ্রাম বন্দর ব্যবহার করতে চায় পূর্বভারতের ৫ কোটি মানুষ। ভারতকে বন্দর ব্যবহারের সুযোগ দিলে বাংলাদেশের মানুষের কর্মসংস্থান বাড়বে। বন্দরের সক্ষমতাও বাড়বে। বাড়বে রাজস্ব আদায়। বাংলাদেশ চট্টগ্রামের দিকে তাকিয়ে আছে।

সিএমসিসিআই সভাপতি ও কেডিএস গ্রুপের চেয়ারম্যান খলিলুর রহমানের সভাপতিত্বে এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার মাহাবুবর রহমান। বক্তব্য রাখেন সিএমসিসিআই সহসভাপতি এএম মাহবুব চৌধুরী, আবদুস সামাদ লাভু, মেলা কমিটির আহ্বায়ক আমিনুজ্জামান ভূঁইয়া।

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি আরও বলেন, বাংলাদেশ এখন পৃথিবীর বিস্ময়। এটি সম্ভব করেছেন জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বঙ্গবন্ধুর স্বপ্ন ধারণ করে তিনি পরিশ্রম করছেন। ১০ মাসে ২৫-৩০টি দেশ ঘুরেছি। সবার প্রশ্ন বাংলাদেশের উন্নতির চাবিকাঠি কী? ২০২১ সাল হবে আমাদের জন্য মাইলস্টোন। ৬০ বিলিয়ন ডলার রফতানি টার্গেট।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×