অর্থনীতির সব সূচকেই পাকিস্তানের চেয়ে এগিয়ে বাংলাদেশ: হাছান মাহমুদ

  যুগান্তর রিপোর্ট ২৯ অক্টোবর ২০১৯, ১২:৩১ | অনলাইন সংস্করণ

রেডিও এশিয়া কনফারেন্সের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ড. হাছান মাহমুদ। ছবি: সংগৃহীত
রেডিও এশিয়া কনফারেন্সে প্রধান অতিথির বক্তব্য রাখছেন ড. হাছান মাহমুদ। ছবি: সংগৃহীত

অর্থনীতির সব সূচকেই পাকিস্তানের চেয়ে বাংলাদেশ এগিয়ে গেছে বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। মঙ্গলবার রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে দুই দিনব্যাপী রেডিও এশিয়া কনফারেন্সের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, পাকিস্তানকে সব সূচকে পেছনে ফেলেছে বাংলাদেশ। কিছু সূচকে ভারতকেও পেছনে ফেলেছে। বাংলাদেশ এখন ডিজিটাল, এটাই বাস্তবতা। দেশ এখন খাদ্যেও স্বয়ং সম্পূর্ণ।

তথ্য সচিব আব্দুল মালেকের সভাপতিত্বে অনুষ্ঠনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান, এশিয়া-প্যাসিফিক ব্রডকাস্টিং ইউনিয়নের (এবিইউ) সেক্রেটারি ড. জাভেদ মোত্তাগী ও বাংলাদেশ বেতারের মহাপরিচালক নারায়ণ চন্দ্র শিল।

কনফারেন্সে কানাডা, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, যুক্তরাজ্য, জার্মানি, ফ্রান্স, মিশর, ইরান, ভিয়েতনাম ও ভারতসহ ২২টি দেশের ২১২ জন রেডিও ও গণমাধ্যম ব্যক্তিত্ব অংশগ্রহণ করেছেন।

তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন উন্নত দেশ। ২০০৮ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যখন ক্ষমতা গ্রহণ করেন, তখন মাথাপিছু আয় ছিল মাত্র ৬০০ মার্কিন ডলার। শেখ হাসিনার ক্যারিশম্যাটিক নেতৃত্বে বাংলাদেশের মাথাপিছু আয় এখন দুই হাজার মার্কিন ডলার।

তিনি আরও বলেন, স্বাধীন বাংলাদেশের ইতিহাসের সঙ্গে রেডিও ওতপ্রোতভাবে জড়িত। বাংলাদেশে এখনো জনপ্রিয় গণমাধ্যম রেডিও। বঙ্গবন্ধুর নির্দেশে বাংলাদেশ বেতার স্বাধীনতার ঘোষণাপত্র প্রচার করে। দেশ স্বাধীন করতে রেডিওর ভূমিকা রয়েছে।

মন্ত্রী বলেন, দরিদ্র ও দুর্নীতিমুক্ত দেশ গঠনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন। বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে শেখ হাসিনা দেশের অবকাঠামো উন্নয়ন করছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×