জি কে শামীম ও খালেদকে দুদকের জিজ্ঞাসাবাদ

  যুগান্তর রিপোর্ট ০৪ নভেম্বর ২০১৯, ২২:৪১ | অনলাইন সংস্করণ

জি কে শামীম ও খালেদ মাহমুদ চৌধুরী
জি কে শামীম ও খালেদ মাহমুদ চৌধুরী। ফাইল ছবি

জি কে শামীম ও খালেদ মাহমুদ চৌধুরীকে অবৈধ সম্পদের মামলায় জিজ্ঞাসাবাদ করেছে দুদক। সোমবার দুদকের পরিচালক সৈয়দ ইকবাল হোসেনের নেতৃত্বে তিন সদস্যের টিম পৃথকভাবে দুজনকে জিজ্ঞাসাবাদ করে। তাদের দুজনকে জিজ্ঞাসাবাদের জন্য ৫ দিন করে ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

এদিন বিকাল ৩টায় সাদা একটি মাইক্রোবাসে করে কেরানীগঞ্জের ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে দুদকের একটি দল খালেদকে নিয়ে আসে। কিছুক্ষণ দুদকের হাজতখানায় রেখে সোয়া ৩টায় তাকে জিজ্ঞাসাবাদ কক্ষে নিয়ে যান দুদক কর্মকর্তারা। খালেদের বিরুদ্ধে মামলাটি করেছেন দুদকের উপ-পরিচালক জাহাঙ্গীর আলম। মামলায় তার বিরুদ্ধে পাঁচ কোটি ৫৮ লাখ ১৫ হাজার ৮৫৯ টাকার অবৈধ সম্পদের মালিক হওয়ার অভিযোগ আনা হয়।

এদিকে আলোচিত ঠিকাদার জি কে শামীমকে আগেও একদিন জিজ্ঞাসাবাদ করেছিল দুদক। সোমবার দ্বিতীয় দিনের মতো জিজ্ঞাসাবাদের জন্য সকাল সাড়ে ১০টায় তাকে দুদক কার্যালয়ে নেয়া হয়।

জিজ্ঞাসাবাদের বিষয়ে দুদকের এক কর্মকর্তা বলেন, জি কে শামীম তার অবৈধ সম্পদের বিষয়ে এখনও খোলামেলা করে কোনো তথ্য দিচ্ছেন না। কৌশলে বিভিন্ন প্রশ্নের মাধ্যমে তার কাছ থেকে তথ্য জানান চেষ্টা করা হচ্ছে। জি কে শামীমের বিরুদ্ধে মামলা করেন দুদকের উপ-পরিচালক মো. সালাউদ্দিন। তার বিরুদ্ধে অবৈধ উপায়ে ২৯৭ কোটি আট লাখ ৯৯ হাজার ৫৫১ টাকার সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়েছে।

জি কে শামীমের অ্যাকাউন্ট খুলে দেয়ার আবেদন খারিজ : যুবলীগ নেতা জি কে শামীমের জব্দ অ্যাকাউন্ট খুলে দেয়ার আবেদন উত্থাপিত হয়নি মর্মে খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। সোমবার বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি মো. মাহমুদ হাসান তালুকদারের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী অজি উল্লাহ। রাষ্ট্রপক্ষে ছিলেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মুরাদ রেজা ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিপুল বাগমার। আদালতের আদেশের বিষয়টি নিশ্চিত করেছেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিপুল বাগমার।

ঘটনাপ্রবাহ : ক্যাসিনোয় অভিযান

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×