পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) ও জাকের পার্টির প্রতিষ্ঠাবার্ষিকী

  যুগান্তর ডেস্ক ০৯ নভেম্বর ২০১৯, ২৩:৩০ | অনলাইন সংস্করণ

প্রতিষ্ঠাবার্ষিকী

দেশব্যাপী নানা কর্মসূচী পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) ও জাকের পার্টির ৩০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে জাকের পার্টি নানা কর্মসূচী গ্রহণ করেছে। এর মধ্যে ধেয়ে আসা ঘূর্ণিঝড়ের সম্ভাব্য ক্ষয়ক্ষতি থেকে রক্ষায় আল্লাহর রহমত কামনা করে মিলাদ মাহফিল করা হয়েছে। বিশ্বওলী হযরত শাহ্সূফী খাজাবাবা ফরিদপুরী (কুঃ ছেঃ আঃ) কেবলাজান সাহেব ১৯৮৯ সালের ঈদে মিলাদুন্নবী (সা.) রাতে জাকের পার্টি প্রতিষ্ঠা করেন।

প্রতিষ্ঠাকাল থেকে দেশে বিদেশে জাকের পার্টির নেতা, কর্মী ও সমর্থকরা ঈদে মিলাদুন্নবী (সা.) ও জাকের পার্টির প্রতিষ্ঠাবার্ষিকী একসঙ্গে উদযাপন করছেন। কর্মসূচী অনুযায়ী আজ শনিবার বাদ ফজর দেশব্যাপী জাকের পার্টি ও সহযোগী সংগঠনসমূহের নেতা, কর্মী ও সমর্থকদের বাড়ীতে বাড়ীতে তেলাওয়াতে কালামে পাক ও মিলাদ মাহফিলের মাধ্যমে আল্লাহু আকবার, কলেমা তৈয়্যবা ও জাকের পার্টির পতাকা উত্তোলন করা হয়।

এরপরে মাগরিব ওয়াক্তে দেশব্যাপী জাকের পার্টি ও সহযোগী সংগঠনসমূহের নেতা, কর্মী, সমর্থকদের বাড়ীতে বাড়ীতে উঠান জালসা বা গৃহ জালসা অনুষ্ঠিত হচ্ছে। এ অনুষ্ঠানে নামাজ শেষে নফল ইবাদত বন্দেগী বিশেষ করে কুরআন তেলাওয়াত, জেকের আসকার, মিলাদ মাহফিল এবং ধেয়ে আসা ঘূর্ণিঝড়ের ভয়াবহতা থেকে পরিত্রানে আল্লাহর রহমত কামনা করে বিশেষ মোনাজাত করা হচ্ছে।

আগামীকাল রবিবার বাদ ফজর বিশ্বওলী হযরত শাহ্সূফী খাজাবাবা ফরিদপুরী (কুঃ ছেঃ আঃ) কেবলাজান সাহেবের পবিত্র রওজা শরীফ যিয়ারত করা হবে। পরবর্তীতে বাদ আছর বিশ্বওলীর রওজা শরীফ যিয়ারত করে অনুষ্ঠানমালা সম্পন্ন করা হবে।

এদিকে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষ্যে বিশ্বওলীর (কুঃ ছেঃ আঃ) বেছালত মঞ্জিল বনানী পাক দরবার শরীফে মাগরিব ওয়াক্ত থেকে অনুষ্ঠানমালা শুরু হবে। ওয়াক্তিয়া নামাজের সঙ্গে নফল ইবাদত বন্দেগী, তেলাওয়াতে কালামে পাক, মোরাকাবা মোশাহেদা, জেকের আসকার, দফায় দফায় মিলাদ মাহফিল ও বিশেষ মোনাজাত এবং পবিত্র রজনীর তাৎপর্য আলোকপাত করে ওয়াজ নসিহত অনুষ্ঠিত হবে। বিশ্বওলীর আধ্যাত্মিক উত্তরাধিকার এবং জাকের পার্টির চেয়ারম্যান মোস্তফা আমীর ফয়সল সমবেতদের সাক্ষাৎ দান করবেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×