ধর্ম প্রতিমন্ত্রীর বক্তব্য নিয়ে নোংরা রাজনীতি বন্ধের আহ্বান ইমাম সমাজের

  যুগান্তর ডেস্ক ১২ নভেম্বর ২০১৯, ১৯:২৩ | অনলাইন সংস্করণ

ধর্মপ্রতিমন্ত্রী অ্যাডভোকেট শেখ মোহাম্মদ আব্দুল্লাহ
ধর্মপ্রতিমন্ত্রী অ্যাডভোকেট শেখ মোহাম্মদ আব্দুল্লাহ। ফাইল ছবি

ফেসবুকসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া ধর্ম প্রতিমন্ত্রীর বক্তব্যে আলেম সমাজকে হেয় করা হয়নি দাবি করেছে জাতীয় ইমাম সমাজ।

গত ১৯ অক্টোবর জাতীয় ইমাম সমাজ বাংলাদেশ আয়োজিত ইমাম সম্মেলনে দেয়া বক্তব্যে ধর্মপ্রতিমন্ত্রী অ্যাডভোকেট শেখ মোহাম্মদ আব্দুল্লাহ আলেম সমাজকে হেয় করে কোনো ধরনের বক্তব্য দেননি বলে দাবি সংগঠনটির।

জাতীয় ইমাম সমাজের মহাসচিব মুফতি মিনহাজ উদ্দিন স্বাক্ষরিত এক বিবৃতিতে বলা হয়, ধর্মপ্রতিমন্ত্রী ইমাম সম্মেলনে যারা দ্বীন ধর্ম এবং ইসলামকে তাদের ব্যক্তিস্বার্থ চরিতার্থের হাতিয়ার হিসেবে ব্যবহার করতে চায়, স্বেচ্ছাচারিতা করে এবং দেশের স্বাধীনতা ও স্বার্থবিরোধী কার্যক্রমের সঙ্গে সম্পৃক্ততা রয়েছে তাদের ব্যাপারে মন্তব্য করেছিলেন।

কিন্তু একটি ষড়যন্ত্রকারী মহল সে বিষয়টিকে সামাজিক যোগাযোগমাধ্যমে কাট পেস্ট করে ব্যাপক অপপ্রচার চালাচ্ছে।

এ ব্যাপারে প্রতিমন্ত্রীর পক্ষ থেকে দুঃখ প্রকাশ করার পরেও আমরা গভীর উদ্বেগের সঙ্গে লক্ষ করছি, একটি ষড়যন্ত্রকারী মহল বিষয়টি নিয়ে জল ঘোলা করছে এবং নোংরা রাজনীতিতে লিপ্ত হয়েছে।

তারা বলেন, এ অবস্থায় নৈতিকতার জায়গা থেকে আমাদের বক্তব্য জাতির সামনে পেশ করাকে আমরা আমাদের দায়িত্ব মনে করি। সে দিন ধর্মপ্রতিমন্ত্রী তার বক্তব্যে ওলামায়ে কেরামকে যথেষ্ট সম্মান প্রদর্শন করেছেন এবং সরকারের সঙ্গে সারা দেশের সব ওলামায়ে কেরামের সুসম্পর্ক কিভাবে আরো বৃদ্ধি পায় এই ব্যাপারে তিনি দীর্ঘ বক্তব্য প্রদান করেছেন, যা আমাদের কাছে সংরক্ষিত রয়েছে।

ধর্ম প্রতিমন্ত্রীর বক্তব্য নিয়ে অপপ্রচারকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্যও সরকারের প্রতি আহ্বান জানায় জাতীয় ইমাম সমাজ।

প্রসঙ্গত, ফেসবুকসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া একটি বক্তব্যে ভুল বোঝাবুঝি সৃষ্টি হওয়ায় দুঃখ প্রকাশ করেছেন ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো.আব্দুল্লাহ। কিছুদিন আগে দেয়া ওই বক্তব্যে কাউকে হেয় করা তার উদ্দেশ্য ছিল না বলে জানান তিনি।

ধর্ম মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা আনোয়ার হোসাইন স্বাক্ষরিত এক বিবৃতি ধর্ম প্রতিমন্ত্রী বলেন, ‘সম্প্রতি দেশের ওলামা-মাশায়েখদের এক আলোচনা সভায় দেশের হাক্কানী ওলামায়ে কেরামের হজে প্রেরণের ব্যবস্থাপনা নিয়ে আলোচনা করতে গিয়ে আমি স্বাধীনতা বিরোধী জামাত-শিবির চক্রের প্রতি ইঙ্গিত করে বক্তব্য প্রদান করি।

আলিয়া মাদ্রাসা কিংবা আহলে সুন্নাত ওয়াল জামাতের কোনো আলেমকে হেয় করে বক্তব্য প্রদান আমার উদ্দেশ্য ছিল না। মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী সকল ধারার হাক্কানী ওলামায়ে কেরামের প্রতি আমার সর্বোচ্চ শ্রদ্ধা ও সম্মান রয়েছে। তারপরও আমার বক্তব্যে কেউ আঘাত পেয়ে থাকলে অনিচ্ছাকৃত ভুলের জন্য আমি দুঃখ প্রকাশ করছি।’

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×