ব্রাহ্মণবাড়িয়ায় ট্রেন দুর্ঘটনায় আল্লামা শফী ও বাবুনগরী’র শোক

  হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধি ১২ নভেম্বর ২০১৯, ২২:৪০ | অনলাইন সংস্করণ

ব্রাহ্মণবাড়িয়ার ট্রেন দুর্ঘটনায় আল্লামা শফী ও বাবুনগরী’র শোক
ছবি: সংগৃহীত

ব্রাহ্মণবাড়িয়ার দুটি ট্রেনের মুখোমুখি সংঘর্ষে হতাহতের ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন হেফাজতে ইসলাম বাংলাদেশের আমির আল্লামা শাহ্ আহমদ শফী ও মহাসচিব আল্লামা জুনায়েদ বাবুনগরী।

মঙ্গলবার রাতে সংবাদ মাধ্যমে প্রেরিত পৃথক পৃথক বিবৃতিতে এ ঘটনায় আহতদের সুচিকিৎসা নিশ্চিত করে স্থানীয় জেলা প্রশাসন ও জনপ্রতিনিধিদের দুর্ঘটনার শিকার ব্যক্তিদের সহায়তায় এগিয়ে আসার এবং সামর্থ অনুযায়ী সহযোগিতা নিয়ে নিহতদের পরিবারের পাশে দাঁড়ানোর আহ্বান জানান হেফাজতে ইসলামের দুই শীর্ষ নেতা।

বিবৃতিতে আল্লামা আহমদ শফী বলেন, ব্রাহ্মণবাড়িয়ার মর্মান্তিক দুর্ঘটনায় ১৬ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। শরীয়তের পরিভাষায় নিহতরা শাহাদাতের মর্যাদা পাবে। আমি নিহতদের মাগফিরাত কামনা করছি ও তাদের শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি এবং আহতদের দ্রুত সুস্থতা কামনা করছি।

তিনি আরও বলেন, প্রতিটি দুর্ঘটনার পর আমি লক্ষ্য করেছি, সংশ্লিষ্টরা তদন্তের আশ্বাস দিয়েই দায়িত্ব আদায় করে থাকে। ফলে অপরাধীরা পার পেয়ে যায়। আজকের দুর্ঘটনায় যারাই অভিযুক্ত তাদের সবাইকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শান্তির ব্যবস্থা এবং আহতদের সরকারি খরচে উন্নত চিকিৎসা সেবা নিশ্চিত করা হোক।

একটি দেশের উন্নতি নির্ভর করে ওই দেশের যোগাযোগ ব্যবস্থার উন্নতির ওপর এমনটা দাবি করে আমীরে হেফাজত বলেন, আমি দীর্ঘদিন ধরে লক্ষ্য করে আসছি, চালক ও দায়িত্বশীলদের অবহেলায় কিছুদিন পর পর রেল দুর্ঘটনা ঘটছে। ফলে দেশের রেল যোগাযোগ ব্যবস্থা জনগণের আস্থা হারাচ্ছে। সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের এ বিষয়ে আরও কঠোর হতে হবে। দুর্নীতিবাজ ও লুটেরাদের শনাক্ত করে আইনের আওতায় আনা সময়ের দাবী।

এদিকে পৃথক এক শোকবার্তায় হেফাজত মহাসচিব আল্লামা জুনায়েদ বাবুনগরী ট্রেন দুর্ঘটনায় হতাহতের ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করে বলেন, ভাবতেও অবাক লাগে চালক কতটা উদাসীন আর বেখবর হলে দু’টা ট্রেন মুখোমুখি সংঘর্ষের মতো ভয়াবহ ঘটনা ঘটতে পারে!

যাত্রাপথে জনগণের নিরাপত্তা নিশ্চিত করা সরকারের দায়িত্ব ও কর্তব্য। প্রতিনিয়ত সড়ক দুর্ঘটনায় প্রাণহানির ঘটনা ঘটায় যোগাযোগ মাধ্যম হিসেবে রেল যাত্রা ছিল নিরাপদ, শান্তি ও আরামদায়ক। ট্রেনের যাত্রায় সকলের আস্থা ছিল। কিন্তু ক’দিন পরপর যেভাবে ট্রেন দূর্ঘটনার ঘটনা ঘটছে এতে করে মানুষ ট্রেন যাত্রার আগ্রহ হারিয়ে ফেলবে। তাই ট্রেন দূর্ঘটনা রোধে রেল মন্ত্রণালয় সংশ্লিষ্ট সকলেকে কার্যকরী পদক্ষেপ গ্রহণ করতে হবে।

ঘটনাপ্রবাহ : ব্রাহ্মণবাড়িয়ায় ট্রেন দুর্ঘটনা

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×