শেখ হাসিনার নেতৃত্বে তাক লাগানো উন্নয়ন চলছে: এলজিআরডি মন্ত্রী

  যুগান্তর রিপোর্ট ১৭ নভেম্বর ২০১৯, ২০:৫৩ | অনলাইন সংস্করণ

শেখ হাসিনার নেতৃত্বে তাক লাগানো উন্নয়ন চলছে: এলজিআরডি মন্ত্রী
এলজিআরডি মন্ত্রী মো. তাজুল ইসলাম। ফাইল ছবি

দেশে তাক লাগানো গতিতে উন্নয়ন হচ্ছে জানিয়ে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী (এলজিআরডি) মো. তাজুল ইসলাম বলেছেন, চলতি অর্থবছরে জিডিপির হার ৮.২ শতাংশ লক্ষ্য ধরা রয়েছে। দুর্নীতি বন্ধ করা গেলে জিডিপির প্রবৃদ্ধির হার ১০ শতাংশে পৌঁছাবে।

আমাদের এসডিজি লক্ষ্যমাত্রা অর্জন করতে পারব। দেশের উন্নয়নে সবাইকে একসঙ্গে কাজ করার আহ্বান জানান তিনি।

রোববার ভোক্তা অধিকার সংরক্ষণ নাগরিক কমিটি ও ডিজিটাল বাংলাদেশ যৌথভাবে আয়োজিত ‘উন্নয়ন অভিযাত্রা ২০১৯’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ সব কথা বলেন।

সভায় স্থানীয় সরকার মন্ত্রী আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে তাক লাগানো উন্নয়ন চলছে। কোনো খাতকে বাদ দিয়ে সামগ্রিক উন্নয়ন করা যাবে না। তাই সরকার শিক্ষা, স্বাস্থ্যসহ সব খাতে উন্নয়ন করছে।

তিনি বলেন, যাদের জন্য এই উন্নয়ন তাদের এর সঙ্গে সম্পৃক্ত করতে হবে, তাদের একসঙ্গে নিয়ে কাজ করতে হবে। উন্নয়নের বার্তা জনগণের কাছে পৌঁছে দিতে হবে। তাহলে এই উন্নয়ন টেকসই হবে।

এডিস মশার প্রকোপের বিষয়ে মন্ত্রী বলেন, ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে সিঙ্গাপুর, থাইল্যান্ড ও ফিলিপাইনে মানুষ মারা গেছে। এডিস মশা মারতে সব ধরনের ওষুধও ব্যবহার করা যাচ্ছে না। এর কারণ হচ্ছে, বেশি বিষাক্ত ওষুধ দিলে উপকারী পোকামাকড়ও মারা যাবে। পরিবেশের ভারসাম্য নষ্ট হবে। তাই এডিস মশার বিরুদ্ধে জনমত গড়ে তুলতে হবে।

ভোক্তা অধিকার সংরক্ষণ নাগরিক কমিটির সভাপতি খালেদ এম এইচ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান, পাওয়ার সেলের মহাপরিচালক প্রকৌশলী মোহাম্মদ হোসাইন, শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. আবদুল্লাহ আল হাসান চৌধুরী প্রমুখ।

ডা. মো. এনামুর রহমান বলেন, সরকার দরিদ্রতার হার ২২ শতাংশ থেকে কমিয়ে আনতে কাজ করছে। সব খাতকে গুরুত্ব দিচ্ছে। উন্নয়নের চিত্র তুলে ধরে তিনি বলেন, দেশের মানুষের কাছে সরকারের এ উন্নয়নের বার্তা ছড়িয়ে দিতে হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×