ককপিটে ডেকে নিয়ে কেবিন ক্রুদের কুপ্রস্তাব দিতেন বিমানের এই পাইলট!

  যুগান্তর রিপোর্ট ২০ নভেম্বর ২০১৯, ০১:৫৬ | অনলাইন সংস্করণ

ক্যাপ্টেন ইশরাত আহমেদ
অভিযুক্ত বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ক্যাপ্টেন ইশরাত আহমেদ

ককপিটে ডেকে নিয়ে কেবিন ক্রুদের কুপ্রস্তাব দেয়ার অভিযোগ উঠেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ক্যাপ্টেন ইশরাত আহমেদের বিরুদ্ধে।

সে অভিযোগের ভিত্তিতে তদন্তও শুরু হয়েছে বলে জানিয়েছেন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের উপমহাব্যবস্থাপক জাকির হোসেন।

তিনি জানান, ক্যাপ্টেন ইশরাত আহমেদের বিরুদ্ধে এমন গুরুতর অভিযোগ করেছেন কেবিন ক্রুরা। বিষয়টি নিয়ে তদন্ত হচ্ছে। তদন্তের পর ঘটনার সত্যতা নিশ্চিত হলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

সূত্র জানায়, গত রোববার ইশরাত আহমেদের বিরুদ্ধে দুই কেবিন ক্রু বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তার কাছে অভিযোগ দেন।

অভিযোগকারীদের একজন বলেন, তিনি ককপিটে গিয়ে দেখেন ক্যাপ্টেন ইশরাত ককপিটে বসে মদ খাচ্ছেন। এ সময় ক্যাপ্টেন ইশরাত সিট বেল্ট খুলে ওই ক্রুকে স্পর্শ করার চেষ্টা করেন। এরপর আবার ওই ক্রু ককপিটে গেলে ক্যাপ্টেন ইশরাত আবারও অসভ্য আচরণ করেন।

অভিযোগকারী আরেক ক্রু বলেন, ‘আমাদের যা বলার তদন্ত সেলের কাছে বলেছি। এ বিষয়ে গণমাধ্যমকে আর কিছু বলতে চাই না। যা বলার তদন্ত কমিটিই বলবে।’

হয়রানির শিকার কেবিন ক্রুরা ই-মেইলে ক্যাপ্টেন ইশরাত আহমেদের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ করেছেন বলে গণমাধ্যমকে জানিয়েছিলেন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইট সার্ভিস শাখার উপ-মহাব্যবস্থাপক আফরোজা খানম নিপু।

মঙ্গলবার তিনি বলেন, ব্যবস্থাপনা পরিচালকের নির্দেশে ওই অভিযোগের তদন্ত চলছে। তদন্তে দোষী সাব্যস্ত হলে ব্যবস্থা নেয়া হবে।’

ফ্লাইট সার্ভিস বিভাগ সূত্র জানায়, পাইলট ইশরাত গত ছয় বছর ধরে এ ধরনের যৌন হয়রানিমূলক কর্মকান্ড চালিয়ে আসছিলেন বলে অভিযোগ করেছেন ওই কেবিন ক্রু।

সর্বশেষ গত ২৬ অক্টোবর ঢাকা থেকে চট্টগ্রাম হয়ে আবুধাবিগামী ফ্লাইটে সংঘটিত একটি নিপীড়নের ঘটনার বর্ণনা দেন এক নারী কেবিন ক্রু।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×