মুক্তিযুদ্ধের সময় ভারত পাশে ছিল ভুলিনি: কলকাতায় প্রধানমন্ত্রী

  যুগান্তর রিপোর্ট ২২ নভেম্বর ২০১৯, ২১:১৭:১৭ | অনলাইন সংস্করণ

কলকাতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বৈঠক। ছবি: যুগান্তর

একাত্তরে মুক্তিযুদ্ধের সময় বাংলাদেশের প্রতি ভারতের অবদানের কথা স্মরণ করিয়ে দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ভারত মুক্তিযুদ্ধের সময় আমাদের পাশে ছিল। এই কলকাতাই ১ কোটি শরণার্থীকে আশ্রয় দিয়েছিল, আমরা তা কোনোদিন ভুলিনি।

শুক্রবার সন্ধ্যায় কলকাতার পাঁচ তারকা হোটেল তাজ বেঙ্গলে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে এক বৈঠক শেষে সাংবাদিকদের প্রধানমন্ত্রী একথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, সৌরভ গাঙ্গুলী দাওয়াত দিয়েছেন ক্রিকেট খেলা দেখার জন্য, তাই আমি এসেছি। দুই দেশের মধ্যে গোলাপি বলে প্রথম খেলা হচ্ছে। আমি বাংলাদেশের জনগণের পক্ষ থেকে শুভেচ্ছা নিয়ে এসেছি।

বৈঠক শেষে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে এটা ছিল সৌজন্য সাক্ষাৎ। দুই বাংলার সঙ্গে আমাদের রিলেশন বরাবরই ভালো। ভারত-বাংলাদেশের রিলেশন বরাবরই ভালো। দুই দেশের মধ্যে অনেক আলোচনা হয়েছে। তবে একেবারে ঘরোয়া আলোচনা।

বাংলাদেশের সঙ্গে বন্ধুত্ব ও সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক যেন এভাবেই বজায় থাকে- এমন আশাবাদ ব্যক্ত করে মমতা বলেন, আমি শেখ হাসিনাকে আবার এখানে (কলকাতা) আসতে বলেছি।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত