স্বপ্নের সোনার বাংলা গড়তে পাশে থাকবে ভারত সরকার: রিভা গাঙ্গুলী

  রংপুর ব্যুরো ২৮ নভেম্বর ২০১৯, ২১:৩৮ | অনলাইন সংস্করণ

স্বপ্নের সোনার বাংলা গড়তে পাশে থাকবে ভারত সরকার: রিভা গাঙ্গুলী
অনুষ্ঠানে বক্তব্য দিচ্ছেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার রিভা গাঙ্গুলী দাস। ছবি: যুগান্তর

বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার রিভা গাঙ্গুলী দাস বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা নিয়ে কাজ করছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর বাস্তবায়নে ভারত সরকার সব সময় পাশে থাকতে চায়।

এরই ফলশ্রুতিতে বাংলাদেশের শিক্ষা, স্বাস্থ্য, সংস্কৃতি, নগর উন্নয়ন, নারীর ক্ষমতায়ন, আইটি পার্ক নির্মাণসহ শিশুকল্যাণে ভারত সরকার বেশ কয়েকটি প্রকল্প বাস্তবায়ন করছে। শুধু তাই নয়, ভারত সরকার প্রতি বছর বাংলাদেশের মেধাবী শিক্ষার্থী ছাড়াও মুক্তিযোদ্ধা সন্তানদের জন্য উচ্চ মাধ্যমিক ও স্নাতক পর্যায়ে শিক্ষাবৃত্তি দিয়ে আসছে; যা ভবিষ্যতেও অব্যাহত থাকবে বলে জানান ভারতীয় এই হাইকমিশনার।

বৃহস্পতিবার বিকালে রংপুর চেম্বার প্রতিষ্ঠিত ও পরিচালিত আরসিসিআই পাবলিক স্কুল অ্যান্ড কলেজের নিজস্ব অর্থায়নে বর্ধিতাংশ ৫ম তলার একাডেমিক ভবনের উদ্বোধন শেষে এসব কথা বলেন তিনি। এ সময় তিনি ভারতীয় হাইকমিশনের অনুদানে স্থাপিত সায়েন্স ল্যাবরেটরি, কম্পিউটার ল্যাব ও লাইব্রেরি পরিদর্শন করেন।

প্রতিষ্ঠানের পরিচালনা পর্ষদের সভাপতি ও রংপুর চেম্বারের প্রেসিডেন্ট মোস্তফা সোহরাব চৌধুরী টিটুর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- রাজশাহীর ভারতীয় দূতাবাসের সহকারী হাইকমিশনার সঞ্জীব কুমার ভাটী, স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ প্রফেসর মোহাম্মদ আবদুল জলিল, রংপুর চেম্বারের সিনিয়র সহ-সভাপতি মোজতোবা হোসেন রিপন, রংপুর চেম্বার ও স্কুল অ্যান্ড কলেজ পরিচালনা পর্ষদের কর্মকর্তা ও পরিচালক, চেম্বারের সাবেক ও বর্তমান পরিচালক, স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থী ও শিক্ষকরা। পরে শিক্ষার্থীদের পরিবেশনায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

 
×