৪০তম বিসিএসের লিখিত পরীক্ষার তারিখ ঘোষণা

  যুগান্তর রিপোর্ট ১০ ডিসেম্বর ২০১৯, ১৭:৫৬ | অনলাইন সংস্করণ

৪০তম বিসিএসের লিখিত পরীক্ষার তারিখ ঘোষণা

৪০তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষায় উত্তীর্ণদের আবশ্যিক বিষয়ের লিখিত পরীক্ষার তারিখ ঘোষণা করা হয়েছে। আগামী বছরের ৪ জানুয়ারি থেকে ৮ জানুয়ারি পর্যন্ত এ পরীক্ষা অনুষ্ঠিত হবে।

মঙ্গলবার সরকারি কর্ম কমিশনের (পিএসসি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

পরীক্ষার হল, আসন বিন্যাস এবং পরীক্ষা সংক্রান্ত বিস্তারিত নির্দেশাবলী যথাসময়ে জানানো হবে বলে জানানো হয় সংবাদ বিজ্ঞপ্তিতে।

২০১৮ সালের ১১ সেপ্টেম্বর ৪০তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। প্রশাসন ক্যাডারে ২০০ জন, পুলিশে ৭২ জনসহ সাধারণ ক্যাডারে ৪৬৫ জন এবং অন্যান্য ক্যাডার মিলিয়ে মোট ১ হাজার ৯০৩ জনকে নিয়োগ দেয়ার কথা বলা হয় বিজ্ঞপ্তিতে।

এরপর ২০১৯ সালের ৩ মে ৪০তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে অংশ নেন ৪ লাখ ১২ হাজার ৫৩২ জন প্রার্থী। ২৫ জুলাই প্রিলিমিনারি পরীক্ষার ফলাফল প্রকাশ হয়, এতে ২০ হাজার ২৭৭ জন পরীক্ষার্থী উত্তীর্ণ হন।

পিএসসি সূত্র জানায়, ৪০তম বিসিএসের মাধ্যমে স্বাস্থ্য ক্যাডারে ২৬০, প্রশাসন ক্যাডারে ২০০, পুলিশে ৭২, পররাষ্ট্রে ২৫সহ এই বিসিএসে মোট ১ হাজার ৯০৩ জন ক্যাডার নিয়োগ দেওয়া হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

 
×