কেরানীগঞ্জের আগুনে দগ্ধ ৩২ জন ঢামেকে ভর্তি

  যুগান্তর রিপোর্ট ১১ ডিসেম্বর ২০১৯, ১৯:২৬ | অনলাইন সংস্করণ

কেরানীগঞ্জে অগ্নিকাণ্ডের ঘটনায় দগ্ধ ৩২ জন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি
কেরানীগঞ্জে অগ্নিকাণ্ডের ঘটনায় দগ্ধ ৩২ জন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি

কেরানীগঞ্জের চুনকুটিয়া হিজলতলা এলাকায় প্রাইম পেট অ্যান্ড প্লাস্টিক ইন্ডাস্ট্রিজ লিমিটেড কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনায় দগ্ধ ৩২ জনকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহতরা সবাই ওই কারখানার শ্রমিক বলে জানা গেছে।

আহতরা হচ্ছেন লাল মিয়া, মেহেদী, দুর্জয়, সুজন, ওমর ফারুক, এহসান, রিয়াজ, জাকির, সোহাগ, মফিজুল, মোস্তাকিম, সালাউদ্দিন, আলম, সজল, ফিরোজ, আসলাম, ইমরান, দিদারুল, জিসান, রাজ্জাক, সোহান, ফয়সাল, বাবুল, জাহাঙ্গীর, বশির, খালেদ, শাখাওয়াত, আবু সাইদসহ ৩২ জন। তাদের বয়স ২০ থেকে ৩৮ এর মধ্যে।

বার্ণ ইউনিটের আবাসিক চিকিৎসক ডা. পার্থ শঙ্কর পাল বলেন, আহতদের সবাইকে চিকিৎসা দেয়া হচ্ছে। আহতরা সবাই কম বেশি দগ্ধ হয়েছেন। আমাদের সব স্টাফদের সংবাদ দেয়া হয়েছে, ঊর্ধ্বতন চিকিৎসকদেরকেও জানানো হয়েছে।

আহতদের মধ্যে কতজন আশঙ্কাজনক- এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, এখন তো তাদের প্রাথমিক চিকিৎসা দেয়া হচ্ছে। এ বিষয়টি একটু পরে বলা যাবে।

এদিকে ঢামেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক মো. বাচ্চু মিয়া বলেন, আহতদের বার্ন ইউনিটে চিকিৎসা দেয়া হচ্ছে। তাদের থেকে জানা গেছে আরও অনেক আহত রয়েছেন। তাই আমরা ঢামেকে থাকা বেসরকারি অ্যাম্বুলেন্স ১৫-২০টি কেরানীগঞ্জের উদ্দেশ্যে পাঠিয়ে দিয়েছি। আহতদের সহযোগিতার জন্য।

ক্যাজুয়ালটি বিভাগের আবাসিক চিকিৎসক ডা. মো. আলাউদ্দিন বলেন, আমরা সব স্টাফদের ছুটি বাতিল করে রোগীদের সেবার জন্য উপস্থিত থাকার জন্য বলেছি। আমরা সকলেই প্রস্তুত রয়েছি তাদের সেবার জন্য।

ঢামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিন জানান, কেরানীগঞ্জ থেকে আনা দগ্ধদের সব ধরনের চিকিৎসা দেয়া হচ্ছে। এ পর্যন্ত ৩২ জন দগ্ধ হয়ে চিকিৎসা নিচ্ছে তবে এদের মধ্যে কাউকেই বর্তমানে আশঙ্কামুক্ত বলা যাচ্ছে না আমাদের মেডিকেলের চিকিৎসক-নার্স সবাই তাদেরকে সব ধরনের চিকিৎসা দিয়ে যাচ্ছেন।

উল্লেখ্য, বুধবার বিকাল সোয়া ৪টার দিকে কেরানীগঞ্জের চুনকুটিয়া হিজলতলা এলাকায় প্রাইম পেট অ্যান্ড প্লাস্টিক ইন্ডাস্ট্রিজ লিমিটেড কারখানায় অগ্নিকাণ্ডে ১ জনের লাশ উদ্ধার করা হয়েছে। দগ্ধ ৩২ জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। দুই ঘণ্টার চেষ্টায় ফায়ার সার্ভিসের ১২ ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

 
×