কলাবাগান ক্রীড়াচক্র ও বনানী ক্লাবের নিবন্ধন বাতিল হচ্ছে

  সংসদ রিপোর্টার ১২ ডিসেম্বর ২০১৯, ২২:২৬:১২ | অনলাইন সংস্করণ

ফাইল ছবি

ক্যাসিনোকাণ্ডের জেরে কলাবাগান ক্রীড়াচক্র ও বনানী ক্লাবের নিবন্ধন বাতিল হচ্ছে। এ ব্যাপারে সমাজকল্যাণ মন্ত্রণালয় থেকে ঢাকা সমাজসেবা কার্যালয়কে নির্দেশনা দেয়া হয়েছে।

বৃহস্পতিবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত সমাজকল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির বৈঠকে বিষয়টি জানানো হয়। ক্লাব দুটি সমাজসেবা অধিদফতরে নিবন্ধিত।

এ ব্যাপারে অগ্রগতির সম্পর্কে জানতে চাইলে সমাজসেবা অধিদফতরের পরিচালক আবদুল্লাহ আল মামুন সংসদীয় কমিটির বৈঠকে বলেন, ‘আমাদের ঢাকা অফিস থেকে সংশ্লিষ্ট ক্লাব দুটিকে চিঠি দেয়া হয়েছে। তারা এখনও জবাব দেয়নি। তাদের রেজিস্ট্রি ডাকে আরেক দফা চিঠি দিতে বলা হয়েছে। এক্ষেত্রে জবাব পাওয়া না গেলে আমরা নিবন্ধন বাতিলে একতরফা সিদ্ধান্ত নেব।’

বৈঠকের কার্যপত্র থেকে জানা গেছে, মন্ত্রণালয়ের পক্ষ থেকে ক্যাসিনোকাণ্ডে জড়িত এমন ১৫টি ক্লাবের নাম উলে­খ করা হয়েছে। গণমাধ্যমে প্রকাশিত খবরের বরাত দিয়ে মন্ত্রণালয় এই তালিকা দিয়েছে।

এতে বলা হয়, ঢাকা মহানগরের মধ্যে ক্যাসিনো পরিচালিত হয় এমন বেশ কয়েকটি ক্লাবের নাম ইতিমধ্যে পত্রপত্রিকায় এসেছে। যেমন ১. ফুলবাগান ক্লাব (মিরপুর), ২. চলন্তিকা ক্লাব (মিরপুর), ৩. আরামবাগ ক্রীড়াচক্র, ৪. ইয়ং ম্যানস (ফকিরাপুল), ৫. মহামেডান স্পোর্টিং ক্লাব, ৬. ভিক্টোরিয়া স্পোর্টিং ক্লাব, ৭. আরামবাগ ক্লাব, ৮. দিলকুশা ক্লাব, ৯. মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়াচক্র, ১০. ঢাকা ওয়ান্ডারর্স ক্লাব, ১১. বনানী গোল্ডেন ক্লাব, ১২. ঢাকা ক্লাব, ১৩. দিলকুশা স্পোর্টিং ক্লাব, ১৪ কলাবাগান ক্রীড়াচক্র এবং ১৫. বনানী ক্লাব।

প্রতিবেদনে বলা হয়, এসব ক্লাবের মধ্যে প্রথম ১৩টি ঢাকার সমাজসেবা কার্যালয়ে নিবন্ধিত নয়। কলাবাগান ক্রীড়াচক্র ও বনানী ক্লাব দুটি নিবন্ধিত। তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে ঢাকা সমাজসেবা কার্যালয়ের উপপরিচালককে গত ৯ নভেম্বর সমাজসেবা অধিদফতর থেকে চিঠি দেয়া হয়েছে।

ঘটনাপ্রবাহ : ক্যাসিনোয় অভিযান

আরও

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত