কেরানীগঞ্জে অগ্নিকাণ্ডে আহতদের ৫০ হাজার করে শ্রম মন্ত্রণালয়ের অর্থসহায়তা

  যুগান্তর রিপোর্ট ১২ ডিসেম্বর ২০১৯, ২৩:৫০ | অনলাইন সংস্করণ

কেরানীগঞ্জে অগ্নিকাণ্ডে আহতদের ৫০ হাজার করে শ্রম মন্ত্রণালয়ের অর্থসহায়তা

কেরানীগঞ্জে প্লাস্টিক সামগ্রী তৈরির কারখানা প্রাইম পেট এন্ড প্লাস্টিক ইন্ডাস্ট্রিজ লিমিটেডে ভয়াবহ অগ্নিকাণ্ডে আহতদেরকে ৫০ হাজার টাকা করে অর্থসহায়তা দিয়েছে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়।

মন্ত্রণালয়ের শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিল থেকে এ সহায়তা প্রদান করা হয়। বৃহস্পতিবার বিকেলে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে আহত ১৭ জনের পরিবারের হাতে মোট সাড়ে আট লাখ টাকা অর্থসহায়তার চেক তুলে দেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব কে এম আলী আজম।

এসময় তার সঙ্গে উপস্থিত ছিলেন কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদফতরের মহাপরিদর্শক শিবনাথ রায় এবং একই অধিদফতরের ঢাকা কার্যালয়ের উপমহাপরিদর্শক আহমেদ বেলাল।

প্রসঙ্গত, দক্ষিণ কেরানীগঞ্জের হিজলতলা এলাকায় বুধবার বিকাল সাড়ে ৪টার দিকে প্রাইম পেট অ্যান্ড প্লাস্টিক ইন্ডাস্ট্রিজ লিমিটেড কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

ভয়াবহ অগ্নিকাণ্ডে হতাহতের ঘটনায় গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেছেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান। বৃহস্পতিবার এক শোক বার্তায় প্রতিমন্ত্রী এ শোক প্রকাশ করেন।

শোক বার্তায় তিনি অগ্নিকাণ্ডে নিহত শ্রমিকদের পরিবারকে এক লাখ টাকা এবং আহত শ্রমিকদের চিকিৎসা সহায়তা হিসেবে ৫০ হাজার টাকা প্রদানের ঘোষণা দেন। এদিকে, অগ্নিকাণ্ডের কারণ অনুসন্ধান এবং দুর্ঘটনার জন্য দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণে সুপারিশ প্রদান করতে পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়।

শ্রম মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোল্লা জালাল উদ্দিনকে প্রধান করে গঠিত কমিটির অন্য সদস্যরা হলেন- যুগ্ম সচিব (শ্রম) এ টি এম সাইফুল ইসলাম, শ্রম অধিদফতরের পরিচালক মো. আমিনুল ইসলাম, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদফতরের ঢাকা কার্যালয়ের উপমহাপরিদর্শক আহমেদ বেলাল এবং একই অধিদফতরের উপমহাপরিদর্শক (সেইফটি) মো. কামরুল হাসান। আগামী সাত কর্মদিবসের মধ্যে যথাযথ কর্তৃপক্ষ বরাবর প্রতিবেদন প্রদানের লক্ষ্যে তদন্ত কমিটি ইতোমধ্যে কাজ শুরু করেছে।

কমিটি বৃহস্পতিবার কারখানাটি পরিদর্শন করে এবং ভুক্তভোগী শ্রমিক ও কারখানা সংলগ্ন এলাকার লোকজনের সঙ্গে কথা বলে তথ্য সংগ্রহ করে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

 
×