ভারত থেকে পেঁয়াজের ভেতরে আসছে ইয়াবা

  যুগান্তর রিপোর্ট ১৫ ডিসেম্বর ২০১৯, ১৩:৩২ | অনলাইন সংস্করণ

ভারত থেকে পেঁয়াজের ভেতরে আসছে ইয়াবা

মাদকের ভয়াবহতা কিছুতেই কমছে না। এর আদান-প্রদানেও নিত্যপরিবর্তন আসছে। পার্শ্ববর্তী দেশ মিয়ানমার ও ভারত থেকে সীমান্তপথে ইয়াবাসহ বিভিন্ন মাদক দেশে ঢুকছে।

ভারত থেকে অভিনব পদ্ধতিতে পেঁয়াজের ভেতরে করে ইয়াবার চালান আনা হচ্ছে। সম্প্রতি কুমিল্লা সীমান্তে এমন চালান ধরা পড়েছে।

কুমিল্লা সীমান্ত দিয়ে দীর্ঘদিন ধরেই নানা ধরনের মৌসুমী ফল তরমুজ, কাঁঠাল, লাউ, কুমড়ার ভেতর ঢুকিয়ে ভারত থেকে আনা হচ্ছে ফেনসিডিল, ইয়াবাসহ অন্যান্য মাদকদ্রব্য। ছোট-বড় নানা যানবাহনে করেও বিভিন্ন কৌশলে ভারত থেকে মাদক আসছে, যা পরবর্তী সময় ছড়িয়ে পড়ছে দেশের বিভিন্ন স্থানে। সম্প্রতি পেঁয়াজের ভেতরে করে ইয়াবা আনা হয়েছে। পেঁয়াজ কাটার পর সেটি ধরা পড়েছে।

কুমিল্লা সীমান্ত দিয়ে ভারত থেকে বাংলাদেশে আসা মাদকদ্রব্যের মধ্যে রয়েছে- হেরোইন, গাঁজা, ফেনসিডিল, ইয়াবা, বিয়ার, বিভিন্ন ধরনের মদ, রিকোডেক্স সিরাপ, সেনেগ্রাসহ নানা প্রকার মাদক ও যৌন উত্তেজক ট্যাবলেট এবং বিভিন্ন ধরনের নেশাজাতীয় ইনজেকশন।

এ বিষয়ে কুমিল্লার মাদকদ্রব্য অধিদফতরের উপপরিচালক মোহাম্মদ মাঞ্জুরুল ইসলাম বলেন, ‘কিছুদিন আগেও ইয়াবা ট্যাবলেট মিয়ানমার থেকে কক্সবাজার হয়ে দেশের বিভিন্ন স্থানে পাচার হতো। বর্তমানে মিয়ানমার থেকে সরাসরি ভারতের ত্রিপুরা সীমান্ত দিয়ে কুমিল্লায় ঢুকছে।’

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

 
×