পেঁয়াজ মজুত মামলায় ব্যবসায়ীর জামিন হাইকোর্টেও খারিজ

  যুগান্তর রিপোর্ট ৩১ ডিসেম্বর ২০১৯, ১৭:৫৯ | অনলাইন সংস্করণ

পেঁয়াজ মজুত মামলায় ব্যবসায়ীর জামিন হাইকোর্টেও খারিজ

অবৈধভাবে ৪২ বস্তা পেঁয়াজ মজুতের মামলায় ফেনীর ব্যবসায়ী মইন উদ্দিনের জামিন আবেদন উত্থাপিত হয়নি মর্মে খারিজ করে দিয়েছেন হাইকোর্ট।

মঙ্গলবার জামিন চেয়ে করা আবেদনের প্রাথমিক শুনানি শেষে বিচারপতি মো.রইস উদ্দিন ও বিচারপতি খন্দকার দিলিরুজ্জামান সমন্বয়ে গঠিত হাইকোর্ট অবকাশকালীন বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল। অন্যদিকে রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম শুনানিতে বলেন,বছরের সবচেয়ে বড় আলোচিত বিষয় ছিল পেঁয়াজ। পেঁয়াজকে কেন্দ্র করে সরকারের মেগা প্রকল্পসহ সব বড় অর্জন ম্লান হওয়ার উপক্রম হয়েছে। তাই মজুতদারীর অভিযোগে এই আসামিকে জামিন দিলে অন্যরাও উৎসাহিত হবে। এ কারণেই অভিযোগপত্র বা পুলিশ রিপোর্ট না হওয়া পর্যন্ত এই আসামিকে জামিন দেয়া ঠিক হবে না। পরে আসামির আইনজীবী জামিন আবেদনটি উত্থাপিত হয়নি মর্মে খারিজের আবেদন করলে আদালত তা খারিজের আদেশ দেন।

ব্যবসায়ী মইন উদ্দিন ১ হাজার ৪০০ কেজি তথা ৪২ বস্তা পেঁয়াজ মজুত করার ঘটনায় তাকে গ্রেফতার করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। পরে তিনি অন্তর্বর্তীকালীন জামিন চেয়ে হাইকোর্টে আবেদন জানান। কিন্তু হাইকোর্ট জামিন না দিয়ে তাকে নিম্ন আদালতে আত্মসমর্পণ করে জামিন চাইতে নির্দেশ দেন। এরই ধারাবাহিকতায় তিনি আত্মসমর্পণ করে জামিন চাইলে আদালত তাকে কারাগারে পাঠান। এরপর পুনরায় জামিন চেয়ে ব্যবসায়ী মইন উদ্দিন হাইকোর্টে আবেদন জানান। কিন্তু উচ্চ আদালতেও তার জামিন হয়নি।

ঘটনাপ্রবাহ : পেঁয়াজের মূল্যবৃদ্ধি

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

 
×