৮০ কোটি টাকার অবৈধ কারেন্টজাল তৈরির সরঞ্জাম জব্দ করল কোস্টগার্ড

  যুগান্তর রিপোর্ট ০৯ জানুয়ারি ২০২০, ১৮:২৮:১১ | অনলাইন সংস্করণ

নারায়ণগঞ্জে ৮০ কোটি টাকা কারেন্টজাল তৈরির সরঞ্জাম জব্দ করে পুড়িয়ে ফেলা হয়। ছবি: সংগৃহীত

নারায়ণগঞ্জের বিভিন্ন এলাকায় দিনব্যাপী অভিযানে ৮০ কোটি ৫০ লাখ টাকার অবৈধ কারেন্টজাল তৈরির সরঞ্জাম জব্দ করেছে বাংলাদেশ কোস্ট গার্ড।

পরবর্তীতে স্থানীয় গণমাধ্যম কর্মীদের উপস্থিতিতে জব্দকৃত জাল আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়। এছাড়া অভিযান চলাকালীন সময়ে ২১ জনকে সর্বমোট ১ লাখ ৯৫ হাজার টাকা জরিমানা করা হয়।

বৃহস্পতিবার গণমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে বাংলাদেশ কোস্ট গার্ড।

বুধবার (৮ জানুয়ারি) সকাল সাড়ে ৯টা থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত বাংলাদেশ কোস্ট গার্ড সাপোর্ট ইউনিট এবং স্টেশান পাগলা কর্তৃক মুন্সিগঞ্জ, পঞ্চসার ইউনিয়নের মুক্তারপুর এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করে ৮০৩ বস্তা কারেন্ট জালের সুতা, ববিং এবং কারেন্ট জাল জব্দ করা হয়, যা আনুমানিক ৪ কোটি২ লক্ষমিটার। জব্দকৃত কারেন্ট জালের আনুমানিক মূল্য ৮০ কোটি ৫০লাখ টাকা।

গোপন সংবাদের ভিত্তিতে সাপোর্ট ইউনিটের নির্বাহী কর্মকর্তা লে. কমান্ডার এম সাজ্জাদ হোসনে, (এক্স), বিএন এবং স্টেশন কমান্ডার পাগলা লেঃ আসিফ, (এক্স), বিএন-এর নেতৃত্বে ৩৮ জন কোস্ট গার্ড সদস্যের সমন্বয়ে মুক্তারপুর সুপার মার্কেট এলাকায় পান্না সিনেমা হলের বিপরীত পাশে ৭টি কারখানা এবং ৪টি বসত বাড়িতে উক্ত অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে উপস্থিত ছিলেন ঢাকা জেলা মৎস্য কর্মকর্তা জিল্লুর রহমান ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব সিহাবুল আরিফ।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ কোস্ট গার্ডের এখতিয়ারভূক্ত এলাকাসমূহে আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণ ও জননিরাপত্তার পাশাপাশি জলদস্যুতা, বনদস্যুতা, ডাকাতি এবং দেশের মৎস্য সম্পদ রক্ষা ও অবৈধ কারেন্ট জাল ব্যবহার রোধে বাংলাদেশ কোস্ট গার্ডের অভিযান অব্যাহত থাকবে।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত