কারা হাসপাতালে কতজন চিকিৎসক প্রয়োজন জানতে চেয়েছেন হাইকোর্ট

  যুগান্তর রিপোর্ট ১৪ জানুয়ারি ২০২০, ২০:০৭ | অনলাইন সংস্করণ

কারা হাসপাতালে কতজন চিকিৎসক প্রয়োজন জানতে চেয়েছেন হাইকোর্ট

আপাতত জরুরিভিত্তিতে সারা দেশের কারা হাসপাতালগুলোতে কতজন চিকিৎসক প্রয়োজন- তা জানতে চেয়েছেন হাইকোর্ট। একই সঙ্গে চিকিৎসক নিয়োগ বিধিমালা চূড়ান্ত না হওয়া পর্যন্ত চিকিৎসক নিয়োগে কী পদক্ষেপ নেয়া হয়েছে- তাও জানতে চাওয়া হয়েছে।

এ ছাড়া কারা হাসপাতালে প্রেষণে ১৬ চিকিৎসক নিয়োগকারী কর্মকর্তার বিরুদ্ধে স্বাস্থ্য মন্ত্রণালয় কী ব্যবস্থা নিয়েছে- তাও জানাতে বলা হয়েছে। কারা কর্তৃপক্ষকে আগামী ২৭ জানুয়ারি মধ্যে এ সব জানাতে নির্দেশ দেয়া হয়েছে।

মঙ্গলবার বিচারপতি এফ আর এম নাজমুল আহসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

কারা বিভাগে এক চিকিৎসক নিয়োগ ইউনিট প্রতিষ্ঠার জন্য 'সুরক্ষা সেবা বিভাগের চিকিৎসক নিয়োগ বিধিমালা-২০১৯' নামে করা এই বিধিমালার খসড়া হাইকোর্টে দাখিল করার পর এ আদেশ দেন আদালত।

কারাগারে পর্যাপ্ত চিকিৎসক না থাকায় এ নিয়ে হাইকোর্টে পৃথক দুটি রিট আবেদন করা হয়। একটি রিট করেন সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট জে আর খান রবিন এবং অপরটি করে মানবাধিকার সংগঠন আইন ও সালিশ কেন্দ্র (আসক)।

আদালতে রিট আবেদনকারীরপক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট জে আর খান রবিন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার এবিএম আবদুল্লাহ আল মাহমুদ বাশার।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

 
×