বুধবার সিলেট যাবেন জাফর ইকবাল

  যুগান্তর রিপোর্ট ১২ মার্চ ২০১৮, ১৩:১৫:৩৯ | অনলাইন সংস্করণ

ফাইল ছবি

অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল বুধবার ঢাকার সিএমএইচ হাসপাতাল থেকে ছাড়পত্র (রিলিজ) পাবেন। ওই দিনই বিমানযোগে তিনি নিজ কর্মস্থল সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে পৌঁছাবেন।

সোমবার অধ্যাপক জাফর ইকবালের ব্যক্তিগত সহকারী জয়নুল আবেদিন এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, জাফর ইকবালের শারীরিক অবস্থার উন্নতি হয়েছে। তিনি নিয়মিত খাবার খাচ্ছেন ও রেস্ট নিচ্ছেন। সেলাই কাটার পর তিনি বিমানযোগে সিলেট যাবেন। সেখানে শাবিতে ছাত্র-শিক্ষকদের সঙ্গে সাক্ষাৎ করে ফিরতি ফ্লাইটে চলে আসবেন। এর পর তিনি বাসায় যাবেন।

উল্লেখ্য, গত ৩ মার্চ বিকালে শাবি ক্যাম্পাসে এক অনুষ্ঠানে শিক্ষার্থী ও পুলিশের উপস্থিতিতে জাফর ইকবালের ওপর হামলা হয়। ফয়জুল হাসান নামে এক তরুণ ছুরি দিয়ে এই লেখক-অধ্যাপকের ওপর হামলা চালান।

ওই হামলার পর পর জাফর ইকবালকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। তার আক্রান্ত হওয়ার খবর পাওয়ার সঙ্গে সঙ্গেই তার উন্নত চিকিৎসা নিশ্চিতের ব্যবস্থা নিতে নির্দেশ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পরে ওই দিন রাতেই এয়ার অ্যাম্বুলেন্সে করে সিলেট থেকে ঢাকার সিএমএইচে ভর্তি করা হয় তাকে। সেখানে বিভিন্ন বিভাগের ২২ বিশেষজ্ঞ চিকিৎসক জাফর ইকবালকে পরীক্ষা-নিরীক্ষা করেন।

এ ছাড়া জাফর ইকবালের চিকিৎসার জন্য সশস্ত্র বাহিনীর চিফ কার্ডিয়াক সার্জন মেজর জেনারেল মুন্সী মোহাম্মদ মুজিবুর রহমানের নেতৃত্বে ছয় সদস্যের মেডিকেল বোর্ড গঠন করা হয়। ৪ মার্চ মেডিকেল বোর্ড জানায়, জাফর ইকবাল আশঙ্কামুক্ত। তবে কিছু দিন তাকে হাসপাতালে থাকতে হবে। এর পর থেকে তিনি সিএমএইচেই আছেন।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত