দেশব্যাপী অবরোধের ডাক দিল হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ

  যুগান্তর রিপোর্ট ১৮ জানুয়ারি ২০২০, ১৬:০৬ | অনলাইন সংস্করণ

দেশব্যাপী অবরোধের ডাক দিল হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ
ছবি: সংগৃহীত

ঢাকার দুই সিটি নির্বাচনের তারিখ পেছানোর দাবিতে আগামী ২৫ জানুয়ারি দেশব্যাপী অবরোধের ডাক দিয়েছে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ।

আজ শনিবার রাজু ভাস্কর্যের সামনে অনশনরত শিক্ষার্থীদের সঙ্গে সংহতি প্রকাশ করে এ ঘোষণা দেয় সংগঠনটির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রানা দাশগুপ্ত।

এছাড়াও দাবি আদায়ের লক্ষ্যে আগামী ২২ জানুয়ারি মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করা হবে বলে জানান তিনি।

এরপরও নির্বাচনের তারিখ পেছানো না হলে ২৫ জানুয়ারি অবরোধ শেষে ২৭ জানুয়ারি গণঅনশন কর্মসূচি দেয়া হবে বলে জানান রানা দাসগুপ্ত।

রানা দাসগুপ্ত বলেন, ৩০ তারিখ সনাতন ধর্মাবলম্বীদের সরস্বতী পূজা। এ দিন কোনো নির্বাচন মেনে নেয়া হবে না। অসাম্প্রদায়িক বাংলাদেশে এমনটা হতে পারে না। তাই আমরা প্রতিরোধ করব। এতে যে কোনো অনাকাঙ্ক্ষিত পরিস্থিতির সৃষ্টি হলে তার দায় নির্বচন কমিশনের ওপরই বর্তাবে।

উল্লেখ্য, সরস্বতী পূজার দিনে নির্বাচনের তারিখ দেয়ায় তা পরিবর্তনের দাবিতে গত বৃহস্পতিবার থেকেই রাজু ভাস্কর্যের সামনে আমরণ অনশন করছেন শিক্ষার্থীরা।

এখন পর্যন্ত ৯ শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়েছেন। গুরুতর ৫ জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

তবু দাবি আদায় না হওয়া পর্যন্ত অসুস্থ শরীর নিয়েও অনশন চালিয়ে যাবেন বলে জানিয়েছেন তারা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

 
×