জিপিএ-৫ পাওয়া নিয়ে অসুস্থ পরিবেশ তৈরি হয়েছে: মাউশির ডিজি

  যুগান্তর রিপোর্ট ১৮ জানুয়ারি ২০২০, ২২:৪৩:৫৯ | অনলাইন সংস্করণ

মাউশির ডিজি প্রফেসর ড. সৈয়দ মো. গোলাম ফারুক। ফাইল ছবি

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের (মাউশি) মহাপরিচালক (ডিজি) প্রফেসর ড. সৈয়দ মো. গোলাম ফারুক বলেছেন, আমাদের দেশে শিক্ষার্থীদের জিপিএ-৫ পাওয়া নিয়ে একটা অসুস্থ পরিবেশ তৈরি হয়েছে।

তিনি বলেন, আমরা মনে করছি শিক্ষার্থীদের পরীক্ষায় জিপিএ-৫ পাওয়ানো একটা চূড়ান্ত লক্ষ্য। আর এই জিপিএ-৫ না পেলে যেন কোনোভাবেই চলবে না। এমন মনোভাব আমাদের অভিভাবক, শিক্ষার্থী ও আমাদের শিক্ষকদের মধ্যে ছড়িয়ে পড়েছে বলে জানান মাউশি ডিজি।

মাউশি ডিজি বলেন, এই অসুস্থ পরিবেশ থেকে স্কুলের শিক্ষার্থীদের বের করে আনতে চাচ্ছি। যাতে করে শিক্ষার্থীরা সত্যিকারের শিক্ষা গ্রহণ করতে পারে। এছাড়া পড়া মুখস্থ করে পরীক্ষা দিয়ে নম্বর পাওয়ার থেকেও শিক্ষার্থীদের বের করে আনতে নানা উদ্যোগ হাতে নেয়া হয়েছে।

শনিবার ঢাকা কলেজিয়েট স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

স্কুলের প্রধান শিক্ষক মো. আরিফুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা ঢাকা অঞ্চলের উপ-পরিচালক সাখায়েত হোসেন বিশ্বাস, মাধ্যমিক ও শিক্ষা অধিদফতরের সহকারী পরিচালক (মাধ্যমিক-১) মো. আমিনুল ইসলাম টুকু। উপস্থিত ছিলেন স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা কমিটির সম্পাদক মো. আবদুল কাদের প্রমুখ।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত