ভিপি নুরকে কেন পাসপোর্ট দেয়া হবে না: হাইকোর্ট

  যুগান্তর রিপোর্ট ২৩ জানুয়ারি ২০২০, ১৪:৩১ | অনলাইন সংস্করণ

ভিপি নুরকে কেন পাসপোর্ট দেয়া হবে না: হাইকোর্ট
ভিপি নুরুল হক নুর। ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহসভাপতি (ভিপি) নুরুল হক নুরকে পাসপোর্ট না দেয়ার কারণ জানাতে বিবাদীদের প্রতি রুল জারি করেছেন আদালত। পাশাপাশি কেন নুরকে পাসপোর্ট দেয়া হবে না, তাও জানতে চাওয়া হয়েছে।

বিচারপতি গোবিন্দ চন্দ্র ঠাকুর ও বিচারপতি মোহাম্মদ উল্লাহর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ বুধবার এ রুল জারি করেন। ২৭ জানুয়ারির মধ্যে পাসপোর্টের অগ্রগতি জানাতেও পাসপোর্ট অধিদফতর ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে নির্দেশ দেয়া হয়েছে।

আদালতে ভিপি নুরের পক্ষে শুনানি করেন আইনজীবী মহসিন রশিদ।

নুরুল হক নুর এ বিষয়ে জানান, জরুরি ভিত্তিতে পাসপোর্ট পেতে তিনি গত বছরের এপ্রিলে আগারগাঁও পাসপোর্ট অফিসে ফরম জমা দেন। কিন্তু তাকে পাসপোর্ট দেয়া হয়নি। পাসপোর্ট অধিদফতরের মহাপরিচালক জানিয়েছেন, মামলা থাকায় তাকে (নুর) পাসপোর্ট দেয়া সম্ভব নয়। এ জন্য গত আগস্টে তিনি পাসপোর্ট পেতে হাইকোর্টে রিট করেন।

'কোভিড-১৯' সর্বশেষ আপডেট

# আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৬১২৬
বিশ্ব ১০,৩০,৩২৪২,১৯,৮৯৬৫৪,২০৭
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

 
×