মেডিকেল শিক্ষার্থীর দায়বদ্ধতা রয়েছে জনগণের কাছে: স্বাস্থ্যমন্ত্রী

  মানিকগঞ্জ প্রতিনিধি ২৪ জানুয়ারি ২০২০, ২২:২৫:৪২ | অনলাইন সংস্করণ

মানিকগঞ্জে কর্নেল মালেক মেডিকেল কলেজের একাডেমি ভবন ও ছাত্রছাত্রীদের পৃথক হোস্টেল ফিতা কেটে উদ্বোধন করেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক স্বপন। ছবি: যুগান্তর

স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক স্বপন বলেছেন, মেডিকেল কলেজের শিক্ষার্থীদের দায়বদ্ধতা রয়েছে জনগণের কাছে। জনগণের ট্যাক্সের টাকায় যেমন মেডিকেল কলেজের স্থাপনা গড়ে উঠছে, তেমনি ট্যাক্সের টাকায় শিক্ষার্থীদের পড়াশোনার খরচ চলছে। শিক্ষার্থীদের মনে রাখতে হবে ভালোমানের ডাক্তার হয়ে দেশের মানুষের সেবা করতে হবে। সেবার মনমানসিকতা নিয়ে চিকিৎসক হতে হবে।

শুক্রবার মানিকগঞ্জে কর্নেল মালেক মেডিকেল কলেজের একাডেমি ভবন, ছাত্রছাত্রীদের পৃথক হোস্টেল উদ্বোধন এবং ৬ষ্ঠ ব্যাচের শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. আখতারুজ্জামানের সভাপতিত্বে কর্নেল মালেক মেডিকেল কলেজের লেকচার গ্যালারিতে ৬ষ্ঠ ব্যাচের শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক স্বপন। বক্তব্য রাখেন জেলা প্রশাসক এসএম ফেরদৌস, পুলিশ সুপার রিফাত রহমান শামীম, কর্নেল মালেক মেডিকেল কলেজের প্রকল্প পরিচালক ডাক্তার দেলোয়ার হোসেন, ডা. শিশির রঞ্জন দাস, ৬ষ্ঠ ব্যাচের শিক্ষার্থী ইসরাত জাহান মুন ও মো. ওয়ালি উল্লাহ।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, কিছু দিনের মধ্যে সারা দেশে মেডিকেল ওয়েস্ট ট্রিটমেন্ট প্ল্যান্ট স্থাপন করা হবে। এটা স্বাস্থ্য সেবার নতুন উদ্যোগ। জেলা হাসপাতাল ও সরকারি মেডিকেল কলেজেগুলোতে মালটিপারপাস ভবন নির্মাণের পরিকল্পনা হাতে নেয়া হয়েছে। পাইলট প্রকল্প হিসেবে মানিকগঞ্জ কর্নেল মালেক মেডিকেল কলেজকে বেছে নেয়া হয়েছে।

তিনি বলেন, সারা দেশের হাসপাতালগুলোতে পাবলিক টয়েলেট নির্মাণ করা হবে। পুরনো ৮টি মেডিকেল কলেজ হাসপাতালে আধুনিক ভবন নির্মাণ করা হবে।

এর আগে মন্ত্রী জাহিদ মালেক স্বপন কর্নেল মালেক মেডিকেল কলেজের একাডেমি ভবন ও পৃথক দুটি হোস্টেল উদ্বোধন করেন ছাত্রছাত্রীদের জন্য। মেডিকেল কলেজের নিজস্ব ক্যাম্পাসের যাত্রা শুরু হল।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত