বিবাহবার্ষিকী পালন করা হলো না শশি-শাওনের

  রংপুর ব্যুরো ১৩ মার্চ ২০১৮, ২১:৩৩ | অনলাইন সংস্করণ

নেপালে বিমান বিধ্বস্ত

শশি-শাওনের বিবাহবার্ষিকী পালন করা হলো না। এই দম্পতির আগামী ১৭ মার্চ ছিল সপ্তম বিবাহবার্ষিকী। এই দিনটি সুন্দরভাবে উপভোগ করতে হিমালয়কন্যা নেপালে বেড়াতে গিয়েছিল তারা। কিন্তু সব স্বপ্ন চুরমার করে দিল নেপালের কাঠমান্ডুতে বিধ্বস্ত হওয়া ইউএস-বাংলা এয়ারলাইন্সের উড়োজাহাজ।

ওই দুর্ঘটনায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের শেষ বর্ষের ছাত্রী তাহিরা তানভীন শশি না ফেরার দেশে এখন। তার স্বামী চিকিৎসক রিজওয়ানুল হক শাওন গুরুতর আহত অবস্থায় নেপালে চিকিৎসাধীন।

তাকে উন্নত চিকিৎসার জন্য নেপাল থেকে সিঙ্গাপুরে অথবা থাইল্যান্ড নিয়ে যাওয়ার প্রস্তুতি নিতে পরিবারের লোকজন এখন নেপালে অবস্থান করছেন। বুধবার তাকে নেপাল থেকে নিয়ে যাওয়া হতে পারে।

এ তথ্য জানিয়েছেন চিকিৎসক রিজওয়ানুল হক শাওনের বাবা স্বাস্থ্য মন্ত্রণালয়ের সাবেক উপপরিচালক ডা. মোজাম্মেল হক মানিক। তাদের গ্রামের বাড়ি ঢাকার মানিকগঞ্জে। থাকেন ঢাকার বসুন্ধরা আবাসিক এলাকায়। স্বামী-স্ত্রী ছিলেন ওই উড়োজাহাজের যাত্রী।

শাওন-শশি চাচাতো ভাইবোন। দুজনের বাবা চিকিৎসক। গ্রামের বাড়ি ঢাকার মানিকগঞ্জে। থাকেন ঢাকার বসুন্ধরা আবাসিক এলাকার বাসায়। রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে এ খবর পৌঁছালে তাদের সহকর্মীদের মাঝে শোকের ছায়া নেমে আসে।

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের জেনারেল সার্জারি বিভাগের প্রধান সহযোগী অধ্যাপক গোলাম রহমান জানান, চিকিৎসক রিজওয়ানুল হক শাওন রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের সার্জারি বিভাগের সহকারী রেজিস্ট্রার। তিনি ৩৩তম বিসিএস ক্যাডার। তার বাবা দিপু একজন চিকিৎসক।

তিনি জানান, দুর্ঘটনার পর শাওন ও শশিকে হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মারা যান স্ত্রী তাহিরা তানভীন শশি। এখন আশঙ্কাজনক অবস্থায় নেপালের ওম হাসপাতালে চিকিৎসাধীন চিকিৎসক রিজওয়ানুল হক শাওন। তার শরীরের ৫০ ভাগেরও বেশি পুড়ে গেছে।

অধ্যাপক গোলাম রহমান জানান, এ হাসপাতালে উচ্চতর ডিগ্রি নেয়ার জন্য সার্জারি বিভাগে সহকারী রেজিস্ট্রার পদে রয়েছেন। তিনি কয়েক দিন আগে ছুটি নেন হাসপাতাল থেকে। এরপর ঢাকায় গিয়ে নেপালে যাচ্ছিলেন সপ্তম বিবাহবার্ষিকী উপলক্ষে বেড়াতে।

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে সার্জারি বিভাগের চিকিৎসক মোস্তাফিজার রহমান পাভেল বলেন, চিকিৎসক রিজওয়ানুল হক শাওন ভালো ডাক্তার ছিলেন। তিনি নিষ্ঠার সঙ্গে তার দায়িত্বপালন করতেন। তার এমন খবর পেয়ে আমরা মর্মাহত।

এ ব্যাপারে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে গাইনি বিভাগের সহযোগী অধ্যাপক ডা. শাহী ফারজানা তাসমিন জানান, ডা. রিজওয়ানুল হক শাওন মেধাবী শিক্ষার্থী ছিলেন। বিমান দুর্ঘটনায় তার এমন পরিণতি মেনে নেয়া যায় না।

ঘটনাপ্রবাহ : নেপালে ইউএস বাংলা বিধ্বস্ত

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.