সাত দেহরক্ষীসহ জিকে শামীমের বিচার শুরু

  যুগান্তর রিপোর্ট ২৮ জানুয়ারি ২০২০, ২০:১২:১৫ | অনলাইন সংস্করণ

পুলিশ বেষ্টনীতে আদালতে জিকে শামীম। ফাইল ছবি

অস্ত্র আইনের মামলায় কথিত যুবলীগ নেতা ও প্রভাবশালী ঠিকাদার এসএম গোলাম কিবরিয়া শামীম (জিকে শামীম) ও তার সাত দেহরক্ষীর বিরুদ্ধে চার্জ (অভিযোগ) গঠন করেছেন আদালত।

মঙ্গলবার ঢাকার তৃতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ রবিউল আলম আসামির অব্যাহতির আবেদন নাকচ করে এ আদেশ দেন। আর চার্জ গঠনের মাধ্যমে মামলার আনুষ্ঠানিক বিচার শুরু হল।

মামলার অপর আসামিরা হলেন- মো. দোলোয়ার হোসেন, মো. মুরাদ হোসেন, মো. জাহিদুল ইসলাম, শহিদুল ইসলাম, কামাল হোসেন, সামসাদ হোসেন, ও আমিনুল ইসলাম।

এদিন আসামিদের কারাগার থেকে আদালতে হাজির করা হয়। এরপর তাদের বিরুদ্ধে অভিযোগ পড়ে শুনালে আদালতের কাছে তারা নির্দোষ দাবি করে ন্যায়বিচার প্রার্থনা করেন। শুনানি শেষে আদালত আসামিদের অব্যাহতির আবেদন নাকচ করেন। একই সঙ্গে চার্জ গঠন করে আগামী ২৬ ফেব্রুয়ারি সাক্ষ্যগ্রহণের জন্য দিন ধার্য করেন।

গত বছরের ২৭ অক্টোবর র্যা ব-১ এর এসআই শেখর চন্দ্র মল্লিক আসামিদের বিরুদ্ধে আদালতে চার্জশিট (অভিযোগপত্র) দাখিল করেন।

গত বছরের ২০ সেপ্টেম্বর গুলশানের নিজ কার্যালয়ে সাত বডিগার্ডসহ গ্রেফতার হন জিকে শামীম। পরে তার বিরুদ্ধে অস্ত্র, মাদক ও অর্থপাচার আইনে তিনটি মামলা করা হয়।

এছাড়া গত বছরের ২১ অক্টোবর জিকে শামীমের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মামলায় জিকে শামীম অবৈধ উপায়ে মোট ২৯৭ কোটি ৮ লাখ ৯৯ হাজার ৫৫১ টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন করেছেন বলে অভিযোগ আনা হয়। এসব মামলায় একাধিকবার জিকে শামীকে রিমান্ডে নেয়া হয়েছে। মামলাগুলোর মধ্যে অস্ত্র ও মাদক আইনের মামলায় চার্জশিট হয়েছে। বাকিগুলো তদন্তাধীন রয়েছে।

ঘটনাপ্রবাহ : ক্যাসিনোয় অভিযান

আরও

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত