ভোটে বাংলাদেশিদের পর্যবেক্ষক না রাখায় মোমেনের সন্তোষ

  যুগান্তর রিপোর্ট ০২ ফেব্রুয়ারি ২০২০, ১৫:৩২:০৪ | অনলাইন সংস্করণ

ঢাকা দুই সিটির ভোটে কূটনৈতিক মিশনগুলোতে কর্মরত বাংলাদেশি নাগরিকদের পর্যবেক্ষক থেকে প্রত্যাহার করে নেয়ায় সন্তোষ প্রকাশ করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন।

রোববার পররাষ্ট্র মন্ত্রণালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি সন্তোষ প্রকাশ করেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ইতালি সফর নিয়ে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, সরকারের নির্দেশনা মেনে কূটনৈতিক মিশনগুলো নির্বাচনে বাংলাদেশি নাগরিকদের পর্যবেক্ষক থেকে প্রত্যাহার করে নেয়। এজন্য আমরা তাদেরকে ধন্যবাদ জানাচ্ছি। আমি খুবই আনন্দিত, তারা দায়িত্বশীল আচরণ করেছেন।

সরকার ও ক্ষমতাসীন দলের চরম আপত্তির মুখে শনিবার ঢাকা সিটি নির্বাচনে কূটনৈতিক মিশনে বাংলাদেশি কর্মকর্তাদের পর্যবেক্ষক তালিকা থেকে বাদ দেয়া হয়। ফলে মিশনগুলোর বিদেশি কর্মকর্তারাই নির্বাচন পর্যবেক্ষণ করেন।

৩০ জানুয়ারি পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে ঢাকার সব দূতাবাস ও হাইকমিশনকে দেশি নাগরিকদের পর্যবেক্ষক না করতে চিঠি পাঠানো হয়।

এর আগে সিটি নির্বাচন সামনে রেখে পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন বিদেশি কূটনীতিকদের কূটনৈতিক শিষ্টাচার মেনে চলার আহ্বান জানান। এ ছাড়া প্রধানমন্ত্রীর রাজনৈতিকবিষয়ক উপদেষ্টা এইচটি ইমাম বিদেশি কূটনীতিকদের নির্বাচনে মাতব্বরি না করতে অনুরোধ জানান।

ঘটনাপ্রবাহ : ঢাকার দুই সিটি নির্বাচন-২০২০

আরও

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত