চীনের জন্য মাস্ক গ্লাভস ও স্যানিটাইজার পাঠাচ্ছেন প্রধানমন্ত্রী

  যুগান্তর রিপোর্ট ১৬ ফেব্রুয়ারি ২০২০, ১৫:০২ | অনলাইন সংস্করণ

চীনের জন্য মাস্ক গ্লাভস ও স্যানিটাইজার পাঠিয়েছেন প্রধানমন্ত্রী

করোনাভাইরাসে বিপর্যস্ত চীনের জন্য মাস্ক, গ্লাভস, গাউন, ক্যাপ ও স্যানিটাইজারসহ স্বাস্থ্য সুরক্ষাসামগ্রী পাঠাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ‘সহমর্মিতামূলক সহায়তা’ হিসেবে দেশটির জন্য এসব সামগ্রী পাঠাচ্ছেন বাংলাদেশের সরকারপ্রধান। পাশাপাশি করোনাভাইরাসের সংক্রমণে প্রাণহানির ঘটনায় শোক ও সমবেদনা জানিয়ে চীনের প্রেসিডেন্ট শি জিনপিংকে চিঠিও দিয়েছেন শেখ হাসিনা।

রোববার পররাষ্ট্র মন্ত্রণালয়ে ঢাকায় নিযুক্ত চীনের রাষ্ট্রদূত লি জিমিংয়ের হাতে ওই চিঠি ও স্বাস্থ্যসামগ্রী হস্তান্তর করেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন।

এ সময় পররাষ্ট্রমন্ত্রী বলেন, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চীনা নাগরিকদের মৃত্যুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শোক প্রকাশ করে দেশটির প্রেসিডেন্ট শি জিনপিংকে চিঠি দিয়েছেন। একই সঙ্গে প্রধানমন্ত্রী জানিয়েছেন, বাংলাদেশ যে কোনো ধরনের সহায়তা করতে প্রস্তুত।

সিঙ্গাপুর ছাড়া আর কোথাও বাংলাদেশি আক্রান্ত হয়নি জানিয়ে মন্ত্রী বলেন, যে ৩১২ জন চীন থেকে ফেরত এসেছে, তারা সবাই সুস্থ আছেন। তারা বাসায় ফেরত গেছেন।

করোনাভাইরাসের প্রভাবে চীনের সঙ্গে বাণিজ্য কমবে কিনা, এ বিষয়ে তিনি বলেন, করোনাভাইরাসের কারণে সাময়িক সমস্যা হতে পারে। কিন্তু বড় কোনো ঝামেলা হবে না।

এদিকে করোনাভাইরাস পরীক্ষায় বাংলাদেশকে চীন ৫০০ কিট দিচ্ছে।

বাংলাদেশকে ধন্যবাদ জানিয়ে চীনের রাষ্ট্রদূত লি বলেন, আমি অনেক সান্ত্বনাসূচক চিঠি পেয়েছি এবং স্থানীয় সংস্থা ও মানুষের কাছ থেকে অনুদান পাচ্ছি।

রাষ্ট্রদূত বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার এমন মহানুভবতার সাধুবাদ জানাই আমরা। করোনাভাইরাস ইস্যুতে চীনকে বাংলাদেশ যে সহযোগিতা করে যাচ্ছে তা প্রশংসার দাবি রাখে। আমি একটি ভালো খবর দিতে চাই– চীনা দূতাবাস ৫০০ করোনাভাইরাস কিট বাংলাদেশকে সরবরাহ করবে।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও

'কোভিড-১৯' সর্বশেষ আপডেট

# আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৪২৪ ৩৩ ২৭
বিশ্ব ১৬,০৪,৫৩৫ ৩,৫৬,৬৬০ ৯৫,৭৩৪
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত