লাখ টাকা বেতন পেতাম, পদত্যাগ করায় ড্রাইভার চলে গেছে: ব্যারিস্টার সুমন

  যুগান্তর ডেস্ক ১৮ ফেব্রুয়ারি ২০২০, ১২:০৯ | অনলাইন সংস্করণ

সুমন

সুপ্রিমকোর্টের আলোচিত আইনজীবী ও যুদ্ধাপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন গত বৃহস্পতিবার পদত্যাগ করেছেন।

পদত্যাগের পর সোমবার সুপ্রিমকোর্টে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন সদ্যবিদায়ী এ প্রসিকিউটর।

ব্যারিস্টার সুমন বলেন, প্রসিকিউটর হিসেবে প্রায় ১ লাখ টাকা বেতন পেতাম। এখন আমি বেতন পাব না। আরেকটি ব্যাপার হচ্ছে– আগে আমাকে একটা গানম্যান দেয়া হতো। এখন পুলিশ আমার সঙ্গে থাকবে না। আমি রিজাইন করার দুদিন পর দেখলাম, আমার ড্রাইভার উনিও আমাকে বললেন যে, আমি...।

‘যদিও উনি কারণ দেখিয়েছেন যে, উনার পারিবারিক সমস্যা। কিন্তু আমার কাছে মনে হচ্ছে যে, গানম্যান থাকাবস্থায় ড্রাইভার যে সুবিধা পেতেন গাড়ি চালানোতে, এখন মনে হয় উনি ওই সুবিধা পাবেন না। তো এটিও একটি কারণ হতে পারে উনার চলে

যাওয়ার।’

‘সুমন বলেন, মানুষ পদ ছেড়ে যেতে চায় না। আমি সামাজিক কাজে বেশি সময় দেয়ার কারণে পদত্যাগ করেছি।

গত ১৩ ফেব্রুয়ারি আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর পদ থেকে পদত্যাগ করেন সুমন। বিভিন্ন সামাজিক স্বেচ্ছাসেবামূলক কাজে নিবিড়ভাবে জড়িত হয়ে যাওয়া পদত্যাগের কারণ হিসেবে উল্লেখ করেন তিনি।

'কোভিড-১৯' সর্বশেষ আপডেট

# আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৫৬ ২৬
বিশ্ব ১০,১৫,৮৫০ ২,১২,৯৯১ ৫৩,২১৬
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

 
×