‘ওআইসির দেশগুলোর সঙ্গে শক্তিশালী সম্পর্ক গড়ে তুলতে চায় বাংলাদেশ’

  যুগান্তর রিপোর্ট ২১ ফেব্রুয়ারি ২০২০, ২২:৪১:৩৭ | অনলাইন সংস্করণ

আইওএফএসের মহাপরিচালক ইয়ারল্যান্ড বাইদোলেতের সঙ্গে বৈঠক করেন এফবিসিসিআইয়ের সভাপতি শেখ ফজলে ফাহিম। ছবি: সংগৃহীত

ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই সভাপতি শেখ ফজলে ফাহিম বলেছেন, ‘বাংলাদেশ খাদ্য সুরক্ষা নিশ্চিত করতে ইসলামিক সহযোগিতা সংস্থার (ওআইসি) দেশগুলোর সঙ্গে আরো শক্তিশালী সম্পর্ক গড়ে তুলতে চায়।’

বৃহস্পতিবার ইসলামিক অর্গানাইজেশন ফর ফুড সিকিউরিটির (আইওএফএস) মহাপরিচালক ইয়ারল্যান্ড বাইদোলেত এফবিসিসিআইয়ের প্রধানের সঙ্গে সাক্ষাতের সময় শেখ ফজলে ফাহিম এসব কথা বলেন।

ফাহিম বলেন, ‘ নানা প্রতিবন্ধকতার পরও খাদ্যে স্বয়ংসম্পূর্ণ দেশে পরিণত হয়েছে বাংলাদেশ। আর খাদ্য সুরক্ষা নিশ্চিত করতে বিভিন্ন ইসলামিক দেশগুলো বাংলাদেশ থেকে শিক্ষা নিতে পারে।’

বাইদোলেত বাংলাদেশসহ আইওএফএস সদস্যভুক্ত দেশগুলোর মধ্যে খাদ্য সুরক্ষা ও কৃষিখাতে সম্ভাব্য সহযোগিতা নিয়ে আলোচনা করতে বর্তমানে বাংলাদেশ সফর করছেন ।

বৈঠকে ফাহিম আইওএফএস সদস্যদেশগুলোর সঙ্গে ফার্মাসিউটিক্যালস, ভোগ্য পণ্য, প্রাণী স্বাস্থ্য ও প্রযুক্তিখাতে বাংলাদেশের সম্পর্ক সম্প্রসারণের প্রয়োজনীয়তার ওপর জোর দেন।

বৈঠকে উপস্থিত ছিলেন এফবিসিসিআইয়ের সহসভাপতি হাসিনা নেওয়াজ, মো. রেজওয়ানুল করিম রেজনু, মীর নিজামউদ্দিন আহমেদ, নিজামুদ্দিন রাজেশ ও পরিচালক সজীব রঞ্জন দাশ।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত