ভিআইপি কেবিনে স্থানান্তর শাহরিন

প্রকাশ : ১৬ মার্চ ২০১৮, ০৯:৫৮ | অনলাইন সংস্করণ

  যুগান্তর রিপোর্ট

আহত শাহরিন ঢামেকে

নেপালের কাঠমান্ডুতে ত্রিভুবন বিমানবন্দরে ইউএস-বাংলা এয়ারলাইন্সের বিমান দুর্ঘটনায় আহত শাহরিন আহমেদকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের কেবিনে স্থানান্তর করা হয়েছে। 

বৃহস্পতিবার শাহরিনের যাবতীয় পরীক্ষা-নিরীক্ষা করে সন্ধ্যা সাড়ে ৭টার দিকে তাকে আইসিইউ থেকে ভিআইপি কেবিনের ২ নম্বর বেডে স্থানান্তর করা হয়।

ঢামেক বার্ন ইউনিটের সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন বিষয়টি নিশ্চিত করে বলেন, যাবতীয় পরীক্ষা সম্পন্ন করে তাকে আইসিইউ থেকে ভিআইপি কেবিনে স্থানান্তর করা হয়েছে। যেহেতু শাহরিনের পা ভেঙেছে এবং ৮ থেকে ১০ শতাংশ বার্ন হয়েছে। তাই বিশেষজ্ঞ প্লাস্টিক ও অর্থোপেডিক সার্জন দিয়ে তাকে নিবিড় পর্যবেক্ষণ করা হচ্ছে।

তিনি বলেন, প্রয়োজনে শাহরিনের জন্য চিকিৎসকদের নিয়ে মেডিকেল বোর্ড গঠন করা হবে।

এর আগে সংবাদ সম্মেলনে ড. সামন্ত লাল সেন বলেন, আহত শাহরিন আহমেদকে নেপাল থেকে আনার পর আইসিইউতে ভর্তি করানো হয়। শাহরিনের পায়ে একটা ফ্র্যাকচার আছে। শরীরে বার্ন হয়েছে ৫ শতাংশ। তাকে সারিয়ে তোলা সম্ভব। তার অবস্থা এখন স্থিতিশীল।

শাহরিনের সম্পর্কে তিনি বলেন, ‘ওকে (শাহরিনকে) হাসপাতালে ভর্তি করানোর পর কিছু পরীক্ষা করতে দেয়া হয়েছে। পরীক্ষার রেজাল্ট হাতে আসার পর জানা যাবে যে, তার কোনো অপারেশন লাগবে কিনা। তার অবস্থা এখন অনেকটাই ভালো। ক্যাজুয়ালিটি যা হওয়ার হয়েছে, এখন যে অবস্থায় আছে সেখান থেকে আমরা তাকে সারিয়ে তুলতে পারব।’

বৃহস্পতিবার বিকাল ৩টা ৪৮ মিনিটে বাংলাদেশ বিমানের বিজি০০৭২ ফ্লাইটে করে শাহরিনকে ঢাকায় আনা হয়। এর পর তাকে অত্যাধুনিক অ্যাম্বুলেন্সে করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়।

উল্লেখ্য, সোমবার নেপালের কাঠমান্ডুতে ইউএস-বাংলা এয়ারলাইন্সের বিমান দুর্ঘটনায় ৫১ জন নিহত হন। তাদের মধ্যে চার ক্রুসহ ২৬ জন ছিলেন বাংলাদেশি। এ ছাড়া এ ঘটনায় ১০ বাংলাদেশি আহত হন।