ডিআইজি মিজানের স্ত্রী-ভাইকে হাজির হতে পত্রিকায় বিজ্ঞপ্তির আদেশ

  যুগান্তর রিপোর্ট ০৩ মার্চ ২০২০, ২১:৪৫:০৮ | অনলাইন সংস্করণ

পুলিশ বেষ্টনীতে মিজানুর রহমান। ফাইল ছবি

অবৈধ সম্পদ অর্জন ও অর্থপাচার মামলায় পুলিশের বিতর্কিত ডিআইজি (সাময়িক বরখাস্ত) মিজানুর রহমানের স্ত্রী ও ভাইকে হাজির হতে পত্রিকায় বিজ্ঞপ্তি দেয়ার আদেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ কেএম ইমরুল কায়েশ এ আদেশ দেন। মামলায় ডিআইজি মিজানের স্ত্রী সোহেলিয়া আনার রত্না ও ভাই মাহবুবুর রহমান শুরু থেকে পলাতক।

গত ৩০ জানুয়ারি এ মামলার চার্জশিট (অভিযোগপত্র) দেয়া হয়। তদন্তকারী কর্মকর্তা দুর্নীতি দমন কমিশনের (দুদক) পরিচালক মঞ্জুর মোর্শেদ এ চার্জশিট দেন। ৯ ফেব্রুয়ারি আদালত চার আসামির বিরুদ্ধে চার্জশিট গ্রহণ করে পলাতক ওই দুই আসামির বিরুদ্ধে পরোয়ানা জারি করেন। এতদিনেও ওই দুই আসামিকে গ্রেফতার করা যায়নি মর্মে প্রতিবেদন দিলে মঙ্গলবার আদালত এ আদেশ দেন।

একই সঙ্গে আগামী ২ এপ্রিল মামলার পরবর্তী শুনানির দিন ধার্য করা হয়েছে। মামলার অপর দুই আসামি ডিআইজি মিজান ও তার ভাগ্নে এসআই মাহমুদুল হাসান কারাগারে আছেন।

আদালত সূত্র জানায়, ২০১৮ সালের জানুয়ারিতে ডিআইজি মিজানের বিরুদ্ধে স্ত্রী-সন্তান রেখে অপর এক নারীকে জোরপূর্বক বিয়ে ও নির্যাতনের অভিযোগ ওঠে। এছাড়া এক নারী সংবাদ পাঠিকাকে হুমকি দেয়ার অভিযোগ আসে। চার মাস পর তার অবৈধ সম্পদের অনুসন্ধানে নামে দুদক। অনুসন্ধান শেষে ২৪ জুন দুদকের সমন্বিত জেলা কার্যালয়ে (ঢাকা-১) কমিশনের পরিচালক মঞ্জুর মোর্শেদ বাদী হয়ে মামলাটি করেন।

মামলায় আসামিদের বিরুদ্ধে ৩ কোটি ২৮ লাখ ৬৮ হাজার টাকার অবৈধ সম্পদ অর্জন ও ৩ কোটি ৭ লাখ ৫ হাজার টাকার সম্পদের তথ্য গোপনের অভিযোগ আনা হয়।

ঘটনাপ্রবাহ : ডিআইজি মিজান

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত