জলকামান দিয়ে জীবাণুনাশক ছিটাবে পুলিশ

  যুগান্তর রিপোর্ট ২৫ মার্চ ২০২০, ১১:৪৪:৫১ | অনলাইন সংস্করণ

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে রোগ-জীবাণুর বিস্তার রোধে ঢাকার রাস্তায় জীবাণুনাশক ছিটানো শুরু হবে। আজ থেকে ঢাকার রাস্তায় দাঙ্গা দমনের ওয়াটার ক্যানন দিয়ে জীবাণুনাশক ছিটানো হবে। দিনে দুবার করে এই ওষুধ ছিটানো হবে। এছাড়া ঢাকায় চলাফেরার ক্ষেত্রেও নিয়ন্ত্রণ আনা হবে।

বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা মহানগর পুলিশের কমিশনার শফিকুল ইসলাম। তিনি বলেন, যাদের প্রয়োজন আছে তারা অবশ্যই চলাফেরা করতে পারবেন। তবে প্রয়োজন ছাড়া কেউ যাতে রাস্তায় না বের হন সে জন্য সবাইকে অনুরোধ করা হয়েছে।

দিনে দুবার করে জল কামান দিয়ে রাস্তায় জীবাণুনাশক ছিটাবে পুলিশ। প্রথমবার ছিটানো হবে বেলা ১০টা থেকে ১২টার মধ্যে আর দ্বিতীয়বার ছিটানো হবে বেলা চারটা থেকে ছয়টার মধ্যে। পুলিশের আট বিভাগে আটটি জল কামান এক সঙ্গে জীবাণুনাশক ছিটাবে। গতকাল এই সংক্রান্ত নির্দেশনা পুলিশের সব বিভাগে পাঠানো হয়েছে। এ সময় কোনো কর্মকর্তা কোনো কোনো এলাকায় দায়িত্ব পালন করবেন তাও বলে দেয়া হয়েছে।

পুলিশ কর্মকর্তারা জানান, প্রতিটি জলকামানে ১২ হাজার লিটার করে জীবাণুনাশক থাকবে। এতে করে একসঙ্গে ৯৬ হাজার লিটার জীবাণুনাশক রাস্তায় ছিটানো হবে। আজ থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এই কাজ দুই বেলা করে চলবে বলে পুলিশ জানিয়েছে।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত