প্রত্যেক ঘাঁটিতে করোনা সমন্বয় সেল বিমান বাহিনীর

  আইএসপিআর ২৫ মার্চ ২০২০, ২২:২৯ | অনলাইন সংস্করণ

প্রত্যেক ঘাঁটিতে করোনা সমন্বয় সেল বিমান বাহিনীর
প্রতীকী ছবি

করোনাভাইরাস মোকাবেলায় প্রত্যেকটি ঘাঁটিতে ‘করোনা সমন্বয় ও মনিটরিং সেল’ স্থাপন করেছে বিমান বাহিনী।

সশস্ত্র বাহিনী বিভাগের এইড টু সিভিল পাওয়ারের আওতায় করোনাভাইরাস প্রতিরোধকল্পে বেসামরিক প্রশাসনকে সহায়তার লক্ষ্যে সেনা ও নৌবাহিনীর পাশাপাশি বিমান বাহিনীও জরুরি বিমান পরিবহন এবং মেডিকেল ইভাকোয়েশন সহায়তা দিচ্ছে।

এছাড়া চিকিৎসা সহায়তার বিমান বাহিনীর একটি মেডিকেল টিম প্রস্তুত রয়েছে। যে কোনো প্রয়োজনে এটি সশস্ত্র বাহিনীর মেডিকেল টিমের সঙ্গে সমন্বিতভাবে সেবা দেবে।

এছাড়াও বিমানবাহিনী প্রোভোস্ট পেশার বিমান সেনারা ঢাকার হাজী ক্যাম্পে কোয়ারেন্টাইনে রাখা বিদেশ হতে আগত যাত্রীদের নিরাপত্তা দিচ্ছে।

মাঠ পর্যায়ে সেনা, নৌবাহিনী, বাংলাদেশ পুলিশ ও অন্যান্য সংস্থার পাশাপাশি বিমান বাহিনীর সদস্যদের বিভিন্ন জায়গায় মোতায়েন করা হয়েছে। এছাড়াও, বিমান বাহিনী তাদের নিজস্ব এলাকায় জনসমাগম নিয়ন্ত্রণ, নিজ বাহিনী সদস্যদের হোম কোয়ারেন্টাইন ও চিকিৎসা বহরগুলোতে আইসোলেশন ওয়ার্ড নিশ্চিতকরণসহ প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণ করেছে।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও
আরও পড়ুন

'কোভিড-১৯' সর্বশেষ আপডেট

# আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৪৮ ১৫
বিশ্ব ৬,৫০,৫৬৭১,৩৯,৫৫২৩০,২৯৯
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

 
×