এলডিসি থেকে উত্তরণের যোগ্যতা অর্জন

বৃহস্পতিবার সাফল্য উদযাপনের অনুষ্ঠানস্থলে ব্যাগ বহন করা যাবে না

  যুগান্তর রিপোর্ট ২১ মার্চ ২০১৮, ০১:১৯ | অনলাইন সংস্করণ

স্বরাষ্ট্রমন্ত্রী

স্বল্পন্নোত দেশ থেকে উন্নয়নশীল দেশে উত্তরণের যোগ্যতা অর্জন উপলক্ষে আগামী ২২ মার্চ রাজধানীসহ সারা দেশে জাতীয়ভাবে বিভিন্ন কর্মসূচি পালিত হবে।

এর অংশ হিসেবে এদিন সকাল ১০টায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আনুষ্ঠানিকভাবে সংবর্ধনা প্রদান করা হবে।

প্রধানমন্ত্রীর সংবর্ধনাস্থলসহ সারা দেশে আয়োজিত অনুষ্ঠানে কেউ ব্যাগ, দাহ্য পদার্থ নিয়ে প্রবেশ করতে পারবে না বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

ওই কর্মসূচি বাস্তবায়নে সার্বিক নিরাপত্তার স্বার্থে এ ব্যবস্থা নেয়া হচ্ছে বলে মঙ্গলবার সচিবালয়ের সভাকক্ষে সাংবাদিকদের এক ব্রিফিংয়ে তিনি এ কথা বলেন।

এর আগে ২২ মার্চের কর্মসূচি বাস্তবায়নে আইনশৃঙ্খলা বাহিনীর প্রধান ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেন স্বরাষ্ট্রমন্ত্রী।

ব্রিফিংয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ২২ মার্চ সকাল ১০টায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে প্রধানমন্ত্রীকে আনুষ্ঠানিকভাবে সংবর্ধনা দেবে সরকার। সেখানে সব ধরনের নিরাপত্তা বিধান করা হবে।

তিনি বলেন, ওই দিন বিকাল ৪টায় রাজধানীর চারটি জোন থেকে ৯টি নির্দিষ্ট পয়েন্টে নিজ নিজ মন্ত্রণালয় ও সংস্থার কর্মকর্তা-কর্মচারীরা বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের অভিমুখে বর্ণাঢ্য র‌্যালি নিয়ে প্রবেশ করবেন। এ বিষয়ে ডিএমপির পক্ষ থেকে একটি প্রেস বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। কোন মন্ত্রণালয় ও বিভাগ কোন রাস্তা দিয়ে র‌্যালি নিয়ে রওনা হবে এর একটি বিস্তারিত নকশা থাকবে।

মন্ত্রী জানান, ওই দিন সন্ধ্যা ৬টায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম সবার জন্য উন্মুক্ত থাকবে। সেখানে সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠান হবে। এ অনুষ্ঠানের নিরাপত্তা নিশ্চিতকরণের লক্ষ্যে ট্রাফিক কন্ট্রোলসহ সব ধরনের নিরাপত্তাব্যবস্থা নিশ্চিত করা হবে।

সাফল্য উদযাপন অনুষ্ঠানের নিরাপত্তার বিষয়ে আসাদুজ্জামান খান কামাল বলেন, আমরা ওই দিন দেশব্যাপী এ অনুষ্ঠানে যে কোনো ধরনের নাশকতা এড়াতে সব ধরনের ব্যবস্থাগ্রহণের বিষয়ে সিদ্ধান্ত নিয়েছি।

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.