নেপালে বিমান বিধ্বস্ত: শাহরিন ও শাহিনের সফল অস্ত্রোপচার

  যুগান্তর রিপোর্ট ২১ মার্চ ২০১৮, ২০:৫৮ | অনলাইন সংস্করণ

নেপালে বিমান দুর্ঘটনা

নেপালে বিমান দুর্ঘটনায় আহত শাহরিন আহমেদ ও শাহিন ব্যাপারীর শরীরে অস্ত্রোপচার সম্পন্ন হয়েছে।

বুধবার সকাল ৯টা থেকে শুরু হয়ে এই অস্ত্রোপচার চলে দুপুর ১২টা পর্যন্ত। অস্ত্রোপচারের পর তাদের দুজনকে নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) রাখা হয়েছে। আহত কবির হোসেন ক্রিটিক্যাল অবস্থাতে রয়েছে। শিগগিরই জরুরি ভিত্তিতে অস্ত্রোপচার করা হবে।

অস্ত্রোপচার শেষে এক ব্রিফিং-এ বার্ন ইউনিটের সমন্বয়ক ও বিমান দুর্ঘটনায় আহতদের চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের প্রধান ডা. সামন্তলাল সেন জানান, শাহরিন ও শাহিনের সফলভাবে অস্ত্রোপচার সম্পন্ন হয়েছে। শাহরিনের রান থেকে চামড়া নিয়ে শরীরের ক্ষত জায়গায় চামড়া প্রতিস্থাপন করা হয়েছে। তিনি ঝুঁকিমুক্ত আছেন। আশা করা যায়, সে দ্রুত সুস্থ হয়ে উঠবেন।

আর শাহিনের শরীরের বড় জায়গাজুড়ে ক্ষত থাকায় রান থেকে চামড়া নিয়ে তার বাম হাতের অল্প জায়গায় চামড়া প্রতিস্থাপন করা হয়েছে। তার আরও কয়েকটি অস্ত্রোপচার করতে হবে বলে জানান তিনি।

ডা. সামন্ত বলেন, কবির হোসেন, শাহরিন ও শাহীন ছাড়া বাকিরা সবাই ভালো আছেন। স্বামী ও বাচ্চার লাশ দেখতে বাড়িতে চলে যাওয়া এ্যানির আজ হাসপাতালে ফেরার কথা রয়েছে।

ঢামেক বার্ন ইউনিটের প্রধান অধ্যাপক ডা. আবুল কালাম জানান, আহত কবির হোসেন প্রথম থেকেই ক্রিটিক্যাল অবস্থাতে রয়েছে। তার জরুরি ভিত্তিতে অস্ত্রোপচার করা লাগবে। শিগগিরই তার অস্ত্রোপচার করা হবে।

নাম প্রকাশে অনিচ্ছুক এক চিকিৎসক যুগান্তরকে বলেন, কবির হোসেনের পায়ের হাড় ভেঙে বাইরে বেরিয়ে পড়েছে। ওই স্থানে ইনফেকশন হয়েছে। এখন ইনফেকশনের চিকিৎসা চলছে। ইনফেকশন কিছুটা নিরাময় না হলে অস্ত্রোপচার করা সম্ভব হবে না।

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter