৭০ টাকার স্মারক নোট উদ্বোধন

  যুগান্তর রিপোর্ট ২২ মার্চ ২০১৮, ১২:৩২ | অনলাইন সংস্করণ

৭০ টাকার স্মারক নোট

স্বল্পোন্নত দেশ থেকে বাংলাদেশ উন্নয়নশীল দেশে উত্তরণ অভিযাত্রার গৌরবোজ্জ্বল মুহূর্তকে স্মরণীয় করে রাখতে বাংলাদেশ ব্যাংক ‘উন্নয়ন অভিযাত্রায় বাংলাদেশ-মার্চ ২০১৮’ শীর্ষক ৭০ টাকার একটি স্মারক নোট ইস্যু করেছে।

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত ও বাংলাদেশ ব্যাংকের গভর্নর ড. ফজলে কবিরের উপস্থিতিতে বৃহস্পতিবার সকাল ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এই নোট অবমুক্ত কার্যক্রমের উদ্বোধন করেন।

৭০ টাকার স্মারক নোটের সামনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি, জাতীয় স্মৃতিসৌধ, বেতবুনিয়া উপগ্রহ কেন্দ্র, বাংলাদেশের মানচিত্র ও বাইনারি সংখ্যা মুদ্রিত আছে। আর নোটের অপর পিঠে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিকৃতি, বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ ও নির্মাণাধীন পদ্মা সেতুর নকশা মুদ্রিত রয়েছে।

আজ দুপুর ১২টা থেকে স্মারক নোটটি নির্ধারিত মূল্যে বাংলাদেশ ব্যাংকের মতিঝিল অফিস এবং পরে সব শাখা অফিসে পাওয়া যাবে।

ফোল্ডার ছাড়া খামসহ নোটের মূল্য নির্ধারণ করা হয়েছে ৭০ টাকা। এর সঙ্গে পাওয়া যাবে দৃষ্টিনন্দন ফোল্ডার ও খাম। ফোল্ডার ও খামসহ নোটটির মূল্য ২০০ টাকা।

এর আগে স্বাধীনতার ৪০ বছর এবং ভাষা আন্দোলনের ৬০ বছর পূর্তিকে স্মরণীয় করে রাখতে ৪০ ও ৬০ টাকার স্মারক নোট ইস্যু করা হয়েছিল।

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.