রংপুরে গ্যাস সরবরাহের কাজ দ্রুত সম্পন্ন করতে হবে: জ্বালানি প্রতিমন্ত্রী

  যুগান্তর রিপোর্ট ১৩ মে ২০২০, ২২:১২:১৯ | অনলাইন সংস্করণ

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, রংপুর অঞ্চলে গ্যাস সরবরাহের জন্য পাইপলাইন নির্মাণের কাজ অতিদ্রুত সম্পন্ন করতে হবে। সমানুপাতিকহারে শিল্পের প্রসারের জন্য ওই অঞ্চলে গ্যাস সরবরাহ জরুরি।

বুধবার প্রতিমন্ত্রীর বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠিত ‘পেট্রোবাংলা, গ্যাস ট্রান্সমিশন কোম্পানি লিমিটেড, রূপান্তরিত প্রকৃতিক গ্যাস কোম্পানি লিমিটেড, বাংলাদেশ পেট্রোলিয়াম ইন্সটিটিউট, বড়পুকুরিয়া কোল মাইনিং কোম্পানি লিমিটেড ও মধ্যপাড়া গ্রানাইট মাইনিং কোম্পানি লিমিটেডের সার্বিক কার্যক্রম ও অগ্রগতি পর্যালোচনা সভায় তিনি এ সব কথা বলেন।

নসরুল হামিদ বলেন, বাংলাদেশের পাথরের পিএসআই অন্যান্য দেশের তুলনাই অনেক বেশি। সরবরাহ চ্যানেল ভালো করা গেলে সারা দেশেই উন্নতমানের এই পাথরের চাহিদা বাড়বে। পাথর উত্তোলন ও সরবরাহের দিকে বিশেষ জোর দিতে হবে।

আলোচনাকালে দফতর ও কোম্পানিসমূহের প্রধানগণ এ সময় গ্যাস সঞ্চালন সিস্টেম, গৃহীত প্রকল্পসমূহের বর্তমান অবস্থা ও ভবিষ্যৎ পরিকল্পনাসহ প্রতিষ্ঠানসমূহের সার্বিক অবস্থা তুলে ধরেন।

 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত