কওমি মাদরাসাগুলোতে প্রধানমন্ত্রীর ঈদ উপহার

  যুগান্তর রিপোর্ট ১৮ মে ২০২০, ২১:১০:৫৯ | অনলাইন সংস্করণ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফাইল ছবি

পবিত্র রমজানের ঈদ উপলক্ষে সারা দেশের ৬ হাজার ৯৭০টি কওমি মাদরাসায় ৮ কোটি ৬৩ লাখ ৪৫ হাজার টাকা অনুদান দিয়েছে সরকার।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় রোববার ইলেকট্রনিক ফান্ড টান্সফারের (ইএফটি) মাধ্যমে জেলা প্রশাসকদের ব্যাংক হিসেবে বরাদ্দকৃত অর্থ পাঠিয়ে দেয়া হয়েছে। সোমবার প্রধানমন্ত্রীর কার্যালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

ঈদ উপলক্ষে রংপুর বিভাগের ৮৩৯টি কওমি মাদরাসায় ৯৪ লাখ ২৫ হাজার টাকা, রাজশাহী বিভাগের ৬৬২টি কওমি মাদরাসায় ৭৪ লাখ ৩৫ হাজার টাকা, খুলনা বিভাগের ৪৩১টি কওমি মাদরাসায় ৫৫ লাখ ৮০ হাজার টাকা, বরিশাল বিভাগের ২০২টি কওমি মাদরাসায় ২৬ লাখ ৩৫ হাজার টাকা, ময়মনসিংহ বিভাগের ৯৩৭টি কওমি মাদরাসায় ১ কোটি ৩১ লাখ ৫ হাজার টাকা, ঢাকা বিভাগের ২ হাজার ২০২টি কওমি মাদরাসায় ২ কোটি ৫৫ লাখ ৩০ হাজার, চট্টগ্রাম বিভাগের ১ হাজার ২১১টি কওমি মাদরাসায় ১ কোটি ৭৭ লাখ ৬৫ হাজার টাকা, সিলেট বিভাগের ৪৮৬টি কওমি মাদরাসায় ৪৮ লাখ ৬০ হাজার টাকা দেয়া হয়েছে।

প্রধানমন্ত্রীর কার্যালয় সূত্রে জানা গেছে, কোনো মাদরাসার ছাত্র সংখ্যা ১০০ অথবা তার কম হলে ১০ হাজার টাকা, ছাত্র সংখ্যা ১০১ থেকে ২০০ এর মধ্যে হলে ১৫ হাজার টাকা এবং ২০১ ও তার অধিক হলে ২০ হাজার টাকা করে বরাদ্দ দেওয়া হয়েছে। এর আগে রোজা উপলক্ষে এই মাসেই কওমি মাদরাসায় আর্থিক সহায়তা হিসেবে আট কোটি ৩১ লাখ ২৫ হাজার টাকা দেন প্রধানমন্ত্রীর শেখ হাসিনা।

 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত