দেশে ফিরলেন ভারতে আটকেপড়া ২০ বাংলাদেশি, ভারতে ফিরলেন ১২০ জন

  বিয়ানীবাজার (সিলেট) প্রতিনিধি ২৮ মে ২০২০, ১৮:০৩:২০ | অনলাইন সংস্করণ

লকডাউনে ২ মাস ধরে বাংলাদেশে আটকেপড়া ১২০ ভারতীয় নিজ দেশে ফিরে গেছেন। একইদিনে ভারতের বিভিন্ন এলাকায় আটকেপড়া ২০ বাংলাদেশি দেশে ফিরেছেন।

বৃহস্পতিবার সকালে সিলেটের বিয়ানীবাজারের শেওলা স্থলবন্দরের ইমিগ্রেশন দিয়ে দুই দেশের নাগরিকরা নিজ নিজ দেশে ফেরেন।

দুই দেশের নাগরিকদের এই দেশে ফেরার সময় বিজিবি, ইমিগ্রেশন পুলিশ ও কাস্টমসের দায়িত্বশীল কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

স্থলবন্দর সূত্রে জানা গেছে, সরকারি নির্দেশনা ও বিশেষ ব্যবস্থাপনায় শেওলা স্থলবন্দর দিয়ে ২০ বাংলাদেশিকে দেশে ফিরিয়ে আনা হয়েছে। তাদের শরীরে করোনার কোনো উপসর্গ পাওয়া যায়নি। তাদের স্বাস্থ্য পরীক্ষা করে সব ধরনের প্রাতিষ্ঠানিক কার্যক্রম শেষে সবাইকে হোম কোয়ারেন্টিনে অবস্থানের নির্দেশ দেয়া হয়েছে।

জানা গেছে, লকডাউনের কারণে ভারতে আটকেপড়া এসব বাংলাদেশির মধ্যে শিক্ষার্থী, ব্যবসায়ী রয়েছেন। কেউ কেউ চিকিৎসাসেবা নিতে গিয়ে আটকে পড়েছিলেন।

ফেরত ২০ বাংলাদেশির একজন নাইমুল হক বলেন, আমি ভারতের শিলচরে একটি বিশ্ববিদ্যালয়ে পড়ছি। লকডাউনে গত ২০ মার্চ থেকে সেখানে একটি রেস্টহাউজে আটকে পড়ি। আমি ছারাও কয়েকজন বাংলাদেশি শিক্ষার্থী ছিলেন সেখানে। সেখানে আমাদের করোনা টেস্ট করে ফলাফল নেগেটিভ পাওয়া গেছে। দুই মাস ৮ দিন পর দেশে ফিরতে পারলাম। বন্দরের কর্মকর্তারা আমাদের স্বাস্থ্য পরীক্ষার পর প্রথম ১৪ দিন হোম কোয়ারেন্টিন মেনে চলার নির্দেশ দিয়েছেন।


এদিকে ভারতে ফেরত ১২০ ভারতীয়র বিষয়ে জানা গেছে, তাদের স্বাস্থ্য পরীক্ষার বিষয়টি ভারত সীমান্ত এলাকার দায়িত্বপ্রাপ্তরা দেখবেন।

 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত