মানুষ আমার জন্য নফল নামাজ পড়ে দোয়া করছে: ডা. জাফরুল্লাহ

  যুগান্তর ডেস্ক ২৯ মে ২০২০, ১১:৩৩:৫০ | অনলাইন সংস্করণ

দেশের মানুষের কোভিড-১৯ শনাক্তে কিট আবিস্কারে যিনি অগ্রণী ভূমিকা রেখেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের সেই ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী-ই করোনাভাইরাসে আক্রান্ত।প্রবীণ এই চিকিৎসক এখন আইসোলেশনে আছেন।
রোবার প্রথম গণস্বাস্থ্য কেন্দ্রের উদ্ভাবিত কিটে এই মুক্তিযোদ্ধার করোনা শনাক্ত হয়। এরপর বৃহস্পতিবার বিএসএমএমইউর পিসিআর পরীক্ষায়ও করোনা শনাক্ত হয় তার।
৭৯ বছর বয়সী জাফরুল্লাহ চৌধুরী মঙ্গলবার প্লাজমা থেরাপি নিয়েছেন। তার সর্বশেষ শারীরিক অবস্থা স্থিতিশীল বলে জানায় গণস্বাস্থ্য কেন্দ্র।
আইসোলেশনে থাকা ডা. জাফরুল্লাহ বৃহস্পতিবার কথা বলেন গণমাধ্যমের সঙ্গে। তিনি জানান, অনেকেই তাকে ফোন করছেন। তারা তার রোগমুক্তি কামনায় নামাজ পড়ে আল্লাহর কাছে দোয়া করছেন।
জাফরুল্লাহ চৌধুরী বলেন, দেশ-বিদেশের বিভিন্ন জায়গা থেকে মানুষজন প্রতিদিন ফোন করে আমার স্বাস্থ্যের খোঁজ-খবর নিচ্ছে। একজন টেলিফোন করে বলেছেন যে, তিনি এমনিতে নামাজ পড়েন না, আমার জন্য তিনি নামাজ পড়ছেন। আমার করোনার কথা শুনে তিনি নামাজ পড়ে আল্লাহর কাছে আমার রোগমুক্তি কামনায় দোয়া করছেন।আমি একথা শুনে অবিভূত হয়েছি।
জাফরুল্লাহ চৌধুরী আরও বলেন, একজন ইউএনও টেলিফোন করে বললেন যে, তিনি ও তার স্ত্রী আমার জন্য নফল নামাজ পড়ে দোয়া করেছে। তার কথা শুনে মনটা উজ্জীবিত হয়েছে।
প্রসঙ্গত, দেশে ৮ মার্চ প্রথম করোনা সংক্রমণ ধরা পড়ে।এর ১০ দিন পর প্রথম মৃত্যু হয় এই ভাইরাসে।বৃহস্পতিবার পর্যমন্ত দেশে করোনায় মৃত্যু হয়েছে ৫৫৯ জনের।আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪০ হাজার ৩৭১ জনে।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত